ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

খেলা

অক্টোবরে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্ত:প্রাথমিক বিদ্যালয় ফুটবল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১০

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রী ডা. আফছারুল আমীন বলেছেন আগামী  ৯ অক্টোবর থেকে প্রথমবারের মতো প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্য ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্ত:প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১০’ সারাদেশে একযোগে শুরু হবে।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংক্রান্ত জাতীয় কমিটির প্রথম বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।



মন্ত্রী বলেন, ১৯ অক্টোবরের মধ্যে সকল ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ের খেলা শেষ হবে। এরপর ২৩ অক্টোবর থেকে ৩১ অক্টোবরের মধ্যে শেষ হবে উপজেলা ও সিটি কর্পোরেশন এলাকার থানাগুলোর খেলা। জেলা পর্যায়ের খেলা শুরু হবে ২ নভেম্বর এবং শেষ হবে ৭ নভেম্বর। বিভাগীয় পর্যায়ের খেলা চলবে ১০ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত। জাতীয় পর্যায়ের খেলা হবে ২১ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত। চূড়ান্ত খেলা হবে ২৮ থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে।

সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিব আবু আলম মো. শহিদ খান বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধূলার মাধ্যমে খুদে শিক্ষার্থীদের শারীরিক, মানসিক ও নান্দনিকতার বিকাশ ঘটাতে সরকার এ উদ্যোগ নিয়েছে। এতে শিক্ষার্থীদের মাঝে গড়ে উঠবে সহিষ্ণুতা, মনোবল বৃদ্ধি ও পারস্পারিক শ্রদ্ধাবোধ।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, সরকারের এ উদ্যোগ খুদে শিক্ষার্থীদের জীবনে শৃঙ্খলাবোধ আনয়ন করবে। সরকারের এ উদ্যোগকে স্বাগত জানান তিনি।

উল্লেখ্য গত ২৬ জুলাই ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্ত:প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’ এর খসড়া নীতিমালা অনুমোদন করেছে এ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় কমিটি। ১২ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এর অনুমোদন দেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৩০ ঘন্টা, ৩০ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa