ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চার ম্যাচে রিয়ালের তৃতীয় হার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
চার ম্যাচে রিয়ালের তৃতীয় হার! গোল করেও দলকে জেতাতে পারলেন না মার্সেলো-ছবি: সংগৃহীত

লা লিগায় কী বাজে পারফরম্যান্সটাই না করে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। মৌসুমের শুরুতে টানা তিন ম্যাচ জিতলেও, শেষ চার ম্যাচে তৃতীয় হারের স্বাদ পেল হুলেন লোপেতেগির শিষ্যরা। একটি ম্যাচ ড্র। সর্বশেষ লেভান্তের মতো মাঝারিমানের দলের কাছে ২-১ গোলে হেরে গেল স্প্যানিশ জায়ান্টরা। এবারের হারটা আবার ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে!

শনিবার ঘরের মাঠে লেভান্তেকে আতিথিয়েতা জানায় রিয়াল। তবে বল পজিশন, অন টার্গেটে শট ও বলে পাস দেওয়ার পরিসংখ্যানে ঢেড় এগিয়ে থাকলেও হার এড়াতে পারেনি স্বাগতিক দলটি।

এদিন ম্যাচের মাত্র ৬ মিনিটেই রিয়াল শিবিরকে স্তব্ধ করে দিয়ে এগিয়ে যায় লেভান্তে। হোসে লুইস মোরালেস গোলটি করেন। ৭ মিনিট পরে ফের সফরকারীদের গোল হমজ করলো রিয়াল। রাফায়েল ভারানে নিজেদের বক্সে বলে হাত লাগালে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। সেখান থেকে গোলটি করেন রজার মার্তি।

২-০তে পিছিয়ে থাকা রিয়াল বিরতির পর আক্রমণের ধার বাড়িয়ে দেয়। ৭২ মিনিটে সফলও হয় তারা। মার্সেলোর গোলে ব্যবধান কমান। কিন্তু শেষ রক্ষা হয়নি। প্রতিপক্ষের ডিফেন্সের সামনে গোলের আর কোনো দেখা পায়নি তারা। ফলে নির্ধারিত সময় শেষে হার নিয়েই মাঠ ছাড়ে লোপেতেগির শিষ্যরা।

লিগে ৯ ম্যাচ শেষে ৪ জয়, দুই ড্র ও দুই হারে ১৪ পয়েন্ট নিয়ে পাঁচে পড়ে রইলো রিয়াল। ৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আলাভেস। দ্বিতীয়স্থানে থাকা সেভিয়া (১৬) ও তৃতীয়স্থানে থাকা বার্সেলোনা (১৫) বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে মুখোমুখি হবে। ৮ ম্যাচ খেলা এদের মধ্যে যে জিতবে সেই শীর্ষে জায়গা করে নেবে।

তার আগে ১০টা ৩০ মিনিটে অ্যাতলেটিকো মাদ্রিদ ও ভিয়া রিয়াল মাঠে নামবে। অ্যাতলেটিকো ৮ ম্যাচে ১৫ পয়েন্ট সংগ্রহ করেছে। শীর্ষে ওঠার সুযোগ আছে তাদেরও।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ২০ অক্টোবর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।