ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শিগগিরই পূর্বাচলের দখল বুঝে পাচ্ছে বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৮
শিগগিরই পূর্বাচলের দখল বুঝে পাচ্ছে বিসিবি নাজমুল হাসান পাপন-ছবি: সংগৃহীত

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামসহ একটি পূর্ণাঙ্গ ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের লক্ষ্যে রাজধানীর পূর্বাচল আবাসিক এলাকায় বিসিবিকে জায়গা বরাদ্দ দেয়া হলেও তা এখনও বুঝে পায়নি দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি।

প্রায় ২শ পরিবারকে সরিয়ে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী গোলাম দস্তগির দখল করে নিয়ে সেখানে ‘নীলা মার্কেট’ তৈরি করেছেন। মার্কেট সংলগ্ন এলাকায় গড়ে তোলা হয়েছে গাড়ি পার্কিং পয়েন্ট, স্থায়ী-অস্থায়ী বাজার, কয়েক শ দোকানপাট, রেন্ট-এ-কারের টার্মিনাল, হোটেল-রেস্তোরাঁ, মাছের বাজার, মিষ্টির কারখানা, স্থায়ী-অস্থায়ী নানা অবকাঠামো।


 
ক্রিকেট ভক্তদের জন্য সুখবর হলো স্টেডিয়ামের জন্য বরাদ্দকৃত পূর্বাচলের সেই স্থানের দখল বুঝে পেতে নাকি বেশিদিন অপেক্ষা করতে হবে না। খুব শিগগিরই তা বিসিবিকে বুঝিয়ে দেয়া হবে। এবং চলতি বছরেই সেখানে স্টেডিয়াম তৈরীর কাজ শুরু হবে।   
 
মঙ্গলবার (৯ অক্টোবর) সংবাদ মাধ্যমকে এই সুখবর দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
 
পাপন বলেন, ‘পূর্বাচলের জায়গা আমরা নিশ্চয়ই পাবো। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ইতোমধ্যেই পূর্ত মন্ত্রনালয়ে চিঠি চলে গিয়েছে। ওখান থেকে আমাদের নেওয়ার প্রক্রিয়াটা বাকি আছে। আমার ধারণা এমাসের মধ্যেই আমরা এটার একটা চূড়ান্ত কিছু করে ফেলবো, এই কয়েক দিনের মধ্যেই। ’
 
‘ওই জায়গাটা নিয়ে যত দ্রুত সম্ভব কাজ শুরু করব। আমাদের ইচ্ছে এবছরই শুরু করব, খুব শিগগিরিই। ওখানটায় প্রচুর দোকান-পাট আছে মনে হয়। জায়গা বুঝে পাওয়ার সাথে সাথে ওগুলো খালি করে বাউন্ডারি ওয়াল দিব। মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ করব ভিত্তিপ্রস্তর স্থাপন করার জন্য। তারপর ইন্টান্যাশনাল টেন্ডার করে দেব। ’
 
বাংলাদেশ সময় ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।