ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের দেখানো পথেই হাঁটছে অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৮
পাকিস্তানের দেখানো পথেই হাঁটছে অজিরা প্রথম টেস্ট সেঞ্চুরি পেয়েছেন হারিস সোহেল

প্রায় দু’দিন অস্ট্রেলিয়ার বোলারদের তীব্র গরমে ভুগিয়ে ৪৮২ রান তুলেছে পাকিস্তান। জবাব দিতে নেমে একই পথে হাঁটতে শুরু করেছেন দুই অজি ওপেনারও। অতি সতর্কতার সঙ্গে ব্যাটিং করে দিনের শেষ ১৩ ওভার পার করে দিয়েছেন তারা।

অলৌকিক কিছু না ঘটলে দুবাই টেস্টের ফল যে ড্র হতে চলেছে তা মনে হয় বুঝতে পারছে পাকিস্তান-অস্ট্রেলিয়া দুই দলই। প্রথম ইনিংসে ৪৮২ রান করতে ১৬৪.২ আর প্রায় দুই দিন লাগিয়ে দিয়েছেন পাকিস্তানি ব্যাটসম্যানরা।

এর মধ্যে দ্বিতীয় দিনে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন হারিস সোহেল। ১১০ রানের ইনিংস খেলতে বল খেলেছেন ২৪০টি।  

নাথান লায়নের বলে হারিসের বিদায়ের পর বাকিরা অবশ্য পিচটাকে বোলিং পিচ বলেই মনে করিয়ে দিচ্ছিলেন। অথচ এই পিচে উইকেট পেতে রীতিমত যুদ্ধ করেছেন অজি বোলাররা।  

শেষদিকে বাবর আর সরফরাজের রান আউট অজিদের জন্য আরও স্বস্তি বয়ে আনে। পাকিস্তানের ব্যাটসম্যানরা রান তুলেছেন ওভারপিছু ২.৯৩ করে।  

বল হাতে তিন উইকেট তুলে নিয়েছেন অজি পেসার পিটার সিডল। ২ উইকেট পেয়েছেন স্পিনার নাথান লায়ন, আর ১টি করে উইকেট পেয়েছেন মিচেল স্টার্ক, হল্যান্ড, লাবুসচাগনে।  

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৩০ রান সংগ্রহ করে দিন শেষ করেছেন দুই অজি ওপেনার উসমান খাজা (১৭*) আর অ্যারন ফিঞ্চ (১৩*)। রান তোলার গতি ওভারপিছু ২.৩০ করে।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।