ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘প্রতিশোধ নয়, হাথুরুসিংহের বিপক্ষে জিততে চাই’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
‘প্রতিশোধ নয়, হাথুরুসিংহের বিপক্ষে জিততে চাই’ চান্দিকা হাথুরুসিংহে ও তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব ছেড়েছেন প্রায় এক বছর হতে চললো। তবু বাংলাদেশ ও শ্রীলঙ্কা ক্রিকেট প্রসঙ্গ আসলে এখনও কোনো না কোনোভাবে এসে যায় চন্দিকা হাথুরুসিংহের নাম। ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আর স্বাভাবিকভাবেই আবারও আলোচনায় সেই হাথুরু।

হঠাৎ করেই বাংলাদেশের দায়িত্ব ছেড়ে দেওয়া হাথুরুসিংহে প্রধান কোচের দায়িত্ব নেন নিজ দেশ শ্রীলঙ্কার। আর এর পর থেকেই অজান্তেই বাংলাদেশ-শ্রীলঙ্কার নামের পাশাপাশি চলে আসে তার নামও।

বাংলাদেশের দায়িত্ব ছাড়ার পর দুটি সিরিজে লঙ্কানদের মুখোমুখি হয়েছে টাইগাররা। শুধু দেশ নয়, ঘুরে ফিরে আলোচনায় আসে হাথুরুর প্রতি প্রতিশোধের বিষয়টিও।

কিন্তু প্রতিশোধ শব্দটি কোনভাবেই মানতে নারাজ বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ভিসা জটিলতা কাটিয়ে দুবাই পৌঁছেছেন তামিম। সেখানেই এশিয়া কাপ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তামিম মত প্রকাশ করে জানান, হাথুরুসিংহের বিপক্ষে প্রতিশোধ নয়, শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের জন্য খেলবে বাংলাদেশ।

সেখানে তামিম বলেন, ‘অবশ্যই আমরা আমাদের সাবেক কোচকে হারাতে চাই। তবে খুব ভালো মানসিকতা নিয়ে, কোনো প্রতিশোধ নেওয়ার জন্য নয়। শুধু শ্রীলঙ্কাকে হারানোর কথা ভাবলে কাজ হবে না। খুব ভালো ক্রিকেট খেলার ব্যাপারে অবশ্যই মনোসংযোগ করতে হবে। ’

সাবেক কোচ সম্পর্কেও ইতিবাচক মূল্যায়ন প্রকাশ করেন তামিম। বাংলাদেশ ক্রিকেটের সব ফরম্যাটের সর্বোচ্চ রানের মালিক তামিম বলেন, ‘আমরা তার সঙ্গে অসাধারণ কিছু মুহূর্ত কাটিয়েছি। চার-পাঁচ বছর কেউ কোচ হিসেবে থাকলে সম্পর্কের উত্থান-পতন থাকবেই। কিন্তু কোচ হিসেবে আমাদের জন্য অসাধারণ কাজ করেছেন তিনি। কেউ তার কাছ থেকে এই কৃতিত্ব ছিনিয়ে নিতে পারবে না। আমরা তার সঙ্গে যোগাযোগ বজায় রেখেছি। ’

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।