ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অগত্যা মিরপুরেই প্রস্ততি নিচ্ছেন তামিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
অগত্যা মিরপুরেই প্রস্ততি নিচ্ছেন তামিম তামিম ইকবাল-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এশিয়া কাপে অংশ নিতে সতীর্থরা দুবাই পৌঁছে গেছেন আগেই। কিন্তু ভিসা জটিলতায় এখনও দেশেই আছেন তামিম ইকবাল ও রুবেল হোসেন। দুজনেরই সোমবার (১০ সেপ্টেম্বর) ভিসা হাতে পাওয়ার কথা ছিল। পেয়েছেন ঠিকই, তবে কেবল রুবেল হোসেন। আগের দিন ভিসা পাওয়ায় মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় দুবাইয়ের বিমানে চাপছেন রুবেল।

কিন্তু মঙ্গলবার বিকেল পর্যন্ত তামিমের কোন সুখবর না থাকায় তাকে অপেক্ষায় থাকতেই হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেয়া তথ্যমতে, ভিসা প্রক্রিয়া যেহেতু বিসিবি’র হাতে তাই তাদের করণীয়ও খুব সামান্য।

তবে শিগগিরই তামিমের ভিসার অপেক্ষা শেষ হবে বলে আশা প্রকাশ করেছেন দেশের ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থাটির সিইও নিজাম উদ্দীন চৌধুরী সুজন।

বিসিবি'র সিইও নিজাম উদ্দীন চৌধুরী সুজন

‘আমাদের ভিসার বিষয় হলে তখন আমাদের সরকারের সঙ্গে কথা বলতে পারি। ভিসার অথরিটি হচ্ছে ইউএই দূতাবাস এবং ইভেন্ট অথরিটি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আমরা তাদের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ করছি। যেহেতু আসরের আয়োজক ভারত, সেক্ষেত্রে তাদের যারা দায়িত্বে আছেন তাদের সঙ্গেও যোগাযোগ করছি। তারা চেষ্টা করছেন, এসিসিও চেষ্টা করছে যত তাড়াতাড়ি সম্ভব ভিসা সংগ্রহ করা যায়। ’


 
ভিসা নেই, কোচ নেই, সতীর্থরা নেই, নেই দলীয় অনুশীলনও। কিন্তু তাই বলে বসে নেই টাইগার ওপেনার তামিম ইকবাল। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সকালে মিরপুর ইনডোরে একঘণ্টারও বেশি সময় ব্যাটিং অনুশীলন করেছেন। ব্যক্তিগত প্রস্তুতিটা অবশ্য তামিমের জন্য অত্যাবশকীয় ছিলো। লাল-সবুজেরর ব্যাটিং ‍ইউনিটের কর্ণধার তিনি। তাছাড়া মাত্র তিন দিন বাদেই শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের ম্যাচ দিয়ে এশিয়া কাপের এবারের আসরের পর্দা উঠবে। কাজেই বসে থাকার ফুরসৎ তার কোথায়?

তাছাড়া ডান হাতের অনামিকায় হালকা চিড় ধরায় গেল ২৫ আগস্টের পর আর ব্যাটিং অনুশীলন সম্ভবপর হয়ে উঠেনি তামিমের। কেননা এশিয়া কাপের ক্যাম্পে ফিল্ডিংয়ে অনুশীলনের সময় ব্যথা পাওয়ায় স্কিল ট্রেনিংয়ে ব্যাট হাতে নামা হয়নি দেশের সর্বোচ্চ এই রান সংগ্রাহকের। আর কিছু হোক না হোক চোটের অবস্থা বোঝার জন্য হলেও ব্যাটিং তার জন্য অপরিহার্য ছিল।      

তামিমের অনুশীলনের দিন বসে ছিলেন না পেসার রুবেল হোসেনও। সন্ধ্যায় এশিয়া কাপের বিমানে চাপার আগে তিনিও সকাল থেকে দুপুর অবধি বোলিং অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।