ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রশংসায় ভাসলেন সিদ্দিক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০
প্রশংসায় ভাসলেন সিদ্দিক

ঢাকা: সম্বর্ধনা ছিলো পেশাদার গলফার সিদ্দিকুর রহমানের। মঞ্চের আকর্ষণ ছিলেন তিনি।

হয়তো অনেক কিছুই বলার ছিলো। বলা হয়নি কিছুই। কারণ তাকে নিয়ে বলেছেন অন্যরা। শুভানুধ্যায়ীরা প্রশংসায় ভাসিয়েছেন সিদ্দিককে।

ব্রুনাই ওপেন জয়ী গলফার সিদ্দিকুর রহমানের জন্য বুধবার যৌথভাবে সম্বর্ধনার আয়োজন করেছিলো গলফ ফেডারেশন ও গ্রামীণফোন। হোটেল র‌্যাডিসনে দেওয়া এই সম্বর্ধনায় দারুণ অভিভূত এই কৃতী গলফার। বিকাল ৫টার ওই অনুষ্ঠানে বক্তারা একে একে উচ্ছসিত প্রশংসা করেন পেশাদার গলফে দেশের নায়কের।

শুরুতেই বিভিন্ন টুর্নামেন্টে কৃতি গলফারের সাফল্য তুলে ধরেন গলফ ফেডারেশনের মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল মীর্জা বাকের সারওয়ার আহমেদ। এরপর তাকে ফুলের তোড়া ও ক্রেস্ট প্রদান করেন গ্রামীণফোণের প্রধান নির্বাহী ওডভার হেশজেদাল ও গলফ ফেডারেশন সভাপতি সেনাবাহিনী প্রধান জেনারেল আব্দুল মুবীন।

সভাপতি বলেন,‘ব্রুনাই ওপেন জেতার পর সিদ্দিক আমাকে বলেছিলেন হয়তো দেশের জন্য সম্মান বয়ে এনেছি। হয়তো নয়। জানিনা কতটুকু সম্মান বয়ে আনতে পেরেছি। দ্বিধান্বিত ছিলো সে। আমি বলেছি, তুমি নিশ্চিতভাবেই আমাদের জন্য গৌরব বয়ে এনেছো। ’

সেই সঙ্গে দেশকে এমন সন্তান উপহার দেওয়ার জন্য সম্বর্ধনায় সভায় উপস্থিত সিদ্দিকের মা ফিরোজা বেগমকে সালাম জানান জেনারেল মুবীন।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী সিদ্দিকের উদ্দেশ্যে বলেন,‘‘তুমি বাংলাদেশের গলফকে অনন্য উচ্চতায় নিয়েছো। আশা করি তোমার সাফল্য ধারা অব্যাহত থাকবে। ”

ব্রনাই ওপেন জয়ের কথা বলতে গিয়ে সিদ্দিক বলেন,‘‘স্বপ্নের মতো মনে হচ্ছিলো। জয়ের পর ছোটবেলার দিনগুলোর কথা মনে পড়ছিলো। ব্রুনাই ওপেন জয় আমার জন্য সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে। পরবর্তী দুই বছরে আমি বড় টুর্নামেন্টগুলোতে খেলার সুযোগ পাব। এটা আমার আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দিয়েছে। ’’

বৃহস্পতিবার সুইজারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বেন সিদ্দিকুর। সকাল ১১টায় ফাইট ধরবেন তিনি। সুইজারল্যান্ডের ওমেগা মাস্টার্স টুর্নামেন্টে প্রথমবারের মতো খেলতে যাচ্ছেন। এ টুর্নামেন্টের পর খেলতে যাবেন চাইনিজ তাইপেতে। আগামী দুই মাসে এশিয়া, ইউরোপ ও জাপান পেশাদার সার্কিটে অনেকগুলো টুর্নামেন্ট খেলবেন।

সিদ্দিককে সম্মান জানাতে উপস্থিত ছিলেন নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল জহিরউদ্দিন আহমেদ। বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল এসএম জিয়াউর রহমান, ব্রুনাইয়ের রাষ্ট্রদূত হাজী আব্দুল রাজ্জাক বিন হাজী মোহাম্মদ হোসাইনি, ব বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রধাব নির্বাহী কর্ণেল ওয়ালি উল্লাহ (অব:)সহ গলফের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

স্পন্সর প্রতিষ্ঠান গ্রামীণ ফোনের পক্ষে সিইও ওডভার হেসজেদাল ছাড়াও উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘন্টা, আগস্ট ২৫, ২০১০



 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।