ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

নেতার গুণ নেই মেসির: পেলের্মো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০
নেতার গুণ নেই মেসির: পেলের্মো

বুয়েনস আইরেস: আর্জেন্টিনার স্ট্রাইকার লিওনেল মেসির সমালোচনা করলেন সতীর্থ খেলোয়াড় মার্টিন পালের্মো। বার্সেলোনার তারকা খেলোয়াড় মেসির মধ্যে ম্যারাডোনার মতো নেতৃত্বগুণ নেই বলেই মনে করেন তিনি।



আমেরিকা টেলিভিশনকে এক সাক্ষাৎকারে পালের্মো বলেন,“মেসি অবশ্যই ম্যারাডোনার মতো নয়। আমার মনে হয়, ম্যারাডোনার মতো মানসিকতাও নেই তার (মেসি)। দলকে এগিয়ে নেওয়ার জন্য সে প্রস্তুতও ছিল না। ”

সমালোচনা করতে গিয়ে ম্যারাডোনা ও মেসির তারুণ্যের প্রসঙ্গও নিয়ে আসেন পার্লেমো। বলেন,“দলে নেতার ভূমিকাও নিজের কাঁধে তুলে নেয়নি সে (মেসি)। সেভাবে গড়েও ওঠেনি। ভিন্ন পরিবেশে বেড়ে উঠেছে। কেননা ১২ বছর বয়স থেকেই সে আছে র্বাসেলোনার সঙ্গে। ”

পালের্মো মেসির যে জীবনের কথা বলেন তার সঙ্গে কোন মিল নেই আর্জেন্টিনার বিদায়ই কোচ ম্যারাডোনার। কারণ ‘হ্যান্ড অব গড’ তার তরুণ বয়সটা অতিবাহিত করেছেন বুয়েনস আইরেসের বস্তিতে।

ফিফা’র বর্ষসেরা খেলোয়াড়কে শুধু তার নেতৃত্ব নিয়েই সমালোচনা করেননি ৩৬ বছর বয়সী স্ট্রাইকার। বলেছেন, বার্সেলোনার হয়ে যে খেলেন, তার ছিটেফোটাও বিশ্বকাপে দেখাতে পারেনি মেসি। এমনকি কোন গোলও করতে পারেনি।

বিশ্বকাপে মেসিকে মাঝমাঠ খেলাননি সাবেক কোচ ম্যারাডোনা। এর ব্যাখ্যাও দিলেন তিনি। কারণ নিন্দুকদের চাপেই নাকি কোচ তা করতে বাধ্য হয়েছিলেন।

কোয়ার্টার ফাইনালে ৪-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। দেশটির ফুটবল ফেডারেশন (এএফএ) ম্যারাডোনার সঙ্গে নতুন চুক্তি না করায় দায়িত্ব থেকে সরে যান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘন্টা, আগস্ট ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa