ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

বিশ্ব একাদশকে পাকিস্তানে যাওয়ার আহ্বান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০
বিশ্ব একাদশকে পাকিস্তানে যাওয়ার আহ্বান

করাচি: পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)’র চেয়ারম্যান ইজাজ বাট অনেক দিন পর একটা ভালো খবর দিলেন জাতিকে। পাকিস্তানে কোন বিদেশি দল না খেললেও এবার বিশ্ব একাদশ পাকিস্তানে খেলার পরিকল্পনা করছে বলে জানিয়েছেন তিনি।



মঙ্গলবার পিসিবির এক বিবৃতিতে ইজাজ জানান,“জাইলস কার্ক আইসিসি বিশ্ব একাদশ পাকিস্তানে পাঠানোর পরিকল্পনা করছেন। এজন্য বোর্ডের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানাচ্ছি আমরা। ”

তিনি আশা প্রকাশ করে বলেন, এর মধ্যদিয়ে নিরাপত্তা সমস্যায় জর্জরিত পাকিস্তান আন্তর্জাতিক ক্রিকেটে প্রাণ ফিরে পাবে।

গত বছরের মার্চে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে বিদেশি দেশগুলো খেলতে যাচ্ছে না পাকিস্তানে। ওই হামলায় লঙ্কান ক্রিকেটারদের বড় কোন ক্ষতি না হলেও মারা গিয়েছিলেন আটজন। এ ঘটনার পর ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপের সহআয়োজকের পদও হারিয়েছে পাকিস্তান।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান কার্ক দ্য উইসডেন ক্রিকেটার-এ সেপ্টম্বরের এক নিবন্ধে পাকিস্তানে আন্তর্জাতিক ফিরিয়ে আনার আহবান জানান।

এছাড়া বিশ্ব একাদশকে পাকিস্তান সফরের অনুরোধ জানান। তার মতে, এটাই হচ্ছে একমাত্র পথ। এ জাতীয় সফরের উদ্দেশ্য হলো পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট খেলা নিশ্চিত করা।

কার্ক আরো বলেন,“আমি মনে করি না, এখনই জাতীয় দলগুলো পাকিস্তানে সফরে আসবে। তবে দৃঢ়চেতা ও সাহসের সঙ্গে বিশ্ব একাদশ পাকিস্তানের বিপক্ষে খেলতে পারে। দেশটির সুন্দর শহরের অসাধারণ পরিবেশে। ”

পাকিস্তান এ মুহূর্তে ইংল্যান্ড সফরে করছে। এরপর অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট, দুটি টি-টোয়েন্টি ও পাঁচটি একদিনের ম্যাচ খেলবে।

শুধু বোর্ডের চেয়ারম্যানই নয়, কার্কের এ পরিকল্পনার জন্য শুভেচ্ছা জানিয়েছেন সাবেক আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিস)’র সভাপতি ও পিসিবির উপদেষ্টা এহসান মানি।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘন্টা, আগস্ট ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa