ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

ফাউন্টেইন ঢাকা আসছেন বৃহস্পতিবার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০
ফাউন্টেইন ঢাকা আসছেন বৃহস্পতিবার

ঢাকা: জাতীয় দলের নতুন ফিল্ডিং কোচ জুলিয়ান ফাউন্টেইন বৃহস্পতিবার ঢাকায় আসছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র সঙ্গে তার আনুষ্ঠানিক চুক্তি হয়ে গেছে।

বোলিং কোচ ল্যান্স কুজনারও চলে আসবেন শিগগিরই।

বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস মঙ্গলবার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,“ফাউন্টেইন জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন শুরু থেকেই। আশা করি বোলিং কোচও ২১ আগস্টের আগে চলে আসবেন। ”

বোঝাই যাচ্ছে জাতীয় দলের ২১ আগস্টের সভায় নতুন দুই কোচের সঙ্গে পরিচয় পর্ব সেরে নেবেন প্রধান কোচ জেমি সিডন্স। বিশ্বকাপের জন্য আনুষ্ঠানিক অভিযান শুরুর আগে ওই দিনই নিজেদের কর্মপরিকল্পনাও সেরে নিতে চান প্রধান কোচ।

২০১১ সালের বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি হয়েছে ৪০ বছর বয়সী ফাউন্টেইনের। তার পারফরমেন্সে সন্তুষ্ট হলে মেয়াদ বাড়ানো হতে পারে।

হাইপ্রোফাইল এই কোচ নিয়োগের বিষয়ে সিডন্সের মতামত নিয়েছে বিসিবি। সাবেক বেসবল খেলোয়াড় ফাউন্টেইনের সঙ্গে সিডন্সের পূর্ব পরিচয় না থাকলেও সিভি দেখে সহকর্মী হিসেবে পছন্দ করেছেন প্রধান কোচ। তবে বোলিং কোচ দক্ষিণ আফ্রিকার ল্যান্স কুজনারকে নিয়োগ দেওয়ার বিষয়ে কোন আলোচনা হয়নি বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন সিডন্স।

জাতীয় দলের নতুন ফিল্ডিং কোচ এর আগে কাজ করেছেন পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের সঙ্গে। সম্প্রতি আইসিসির হাই পারফরমেন্স প্রোগ্রামের সঙ্গে যুক্ত ছিলেন।

জাতীয় দলের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন ফাউন্টেইন। বিসিবিকে তিনি বলেন,“বিশ্বকাপের সাফল্যের জন্য বাংলাদেশ দলের সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে আছি। তরুণ ক্রিকেটারদের নিয়ে গড়া বাংলাদেশ নিজেদের দিনে যে কোন দলকে হারানোর ক্ষমতা রাখে। আমি মনে করি দেশের মাঠে যোগ্য প্রতিদ্বন্দ্বী হিসেবে বিশ্বকাপ খেলবে বাংলাদেশ এবং নিজেদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবে। ”

বাংলাদেশ সময়: ২০২৫ ঘন্টা, আগস্ট ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa