ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

মোহামেডানের নতুন আহবায়ক কুতুবউদ্দিন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০
মোহামেডানের নতুন আহবায়ক কুতুবউদ্দিন

ঢাকা: মোহামেডান স্পোর্টিং কাবের ভারপ্রাপ্ত আহবায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)’র মহাসচিব ও বিশিষ্ট ব্যবসায়ী কুতুবউদ্দিন আহমেদ।
 
বুধবার মোহামেডানের আহ্বায়ক কমিটির জরুরী সভায় ফালুর পদত্যাগপত্র গৃহীত হওয়ার পর কাবটির ভারপ্রাপ্ত আহবায়ক হিসেবে কুতুবউদ্দিনকে বেছে নেওয়া হয়।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় কণ্ঠভোটে নির্বাচিত হন তিনি।

যদিও আহবায়ক কমিটির সদস্য কামরুন্নাহার ডানা ভারপ্রাপ্ত আহবায়ক হিসবে মাহাতাব উদ্দিনের নাম প্রস্তাব করেছিলেন। কিন্তু মাহাতাব নিজেই নাম প্রত্যাহার করে নেন। এরপর কমিটির অপর সদস্য লুৎফর রহমান বাদল আহবায়ক হিসেবে কুতুব উদ্দিনের নাম প্রস্তাব করলে উপস্থিত সদস্যরা সমর্থন করেন।

নির্বাচিত হওয়ার পর কুতুবউদ্দিন বলেন,‘‘আহবায়ক হওয়ায় আমার দায়িত্ব আরো বেড়ে গেলো। কাবের  ভক্ত, সমর্থক ও সদস্যসহ সবার প্রত্যাশা পূরণ করতে সাধ্যমতো চেষ্টা করবো। কাবের সবগুলো খেলাকেই এগিয়ে নেওয়ার চেষ্টা করবো। ”

সাবেক সাংসদ মোসাদ্দেক আলী ফালুর নেতৃত্বে মোহামেডান আর্থিকভাবে সঙ্কটের মুখে পড়ে। এখনো অর্থনৈতিকভাবে ঘুড়ে দাঁড়াতে পারেনি ঐতিহ্যবাহি দলটি। দায়িত্ব পাওয়ার পর কোষাগার সমৃদ্ধ করার ইচ্ছা পোষণ করেন কুতুবউদ্দিন। সবার আগে ভালো মানের একটি ফুটবল দল গড়ার ওপর জোর দেন তিনি।

দ্বিধাবিভক্ত কাব কর্মকর্তাদের মধ্যে সমন্বয় এনে সবাইকে নিয়ে একযোগে কাজ করার আশ্বাস দেন দলটির শীর্ষ কর্তা। তিনি বলেন,‘‘আমরা একটি পরিবারের মতো। নানা বিষয়ে অমিল থাকলেও কাবের স্বার্থে এক হয়ে কাজ করবো। ”

সাবেক সভাপতি মোসাদ্দেক আলীর সম্পর্কে তিনি বলেন,“ফালু সাহেব ১৭ বছর কাবের দায়িত্ব পালন করেছেন। তার অবদানকে কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করি। কাবের বিভিন্ন বিষয়ে আমরা তার পরামর্শ গ্রহন করবো। ওনাকে কাবের পক্ষে কাজ করারও সুযোগ করে দেওয়া হবে। ’’

নতুন ভারপ্রাপ্ত আহবায়ক হিসেবে কুতুবউদ্দিনের মেয়াদ তিনমাস। এ সময়ের মধ্যে নির্বাচন দিতে হবে। মূলত সাংগঠনিকভাবে দক্ষ একটি কমিটির কাছে দায়িত্ব হস্তান্তরই হবে নতুন আহবায়কের আসল দায়িত্ব।


মোহামেডানে নতুন ভারপ্রাপ্ত আহবায়ক বেছে নেওয়া হলেও বিদায়ী সভাপতি মোসাদ্দেক আলীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে একটি চিঠি দেবে আহবায়ক কমিটি। হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক খন্দকার জামিলউদ্দিন বলেন,‘‘ আহবায়ক কমিটির বৈঠকে ফালু ভাইকে তার অবদানের জন্য ধন্যবাদ জানানো হয়েছে। শিগগিরই আনুষ্ঠানিকভাবে তাকে ধন্যবাদ জানানো হবে। ”

গত বৃহস্পতিবার কর্মকর্তাদের অসহযোগিতার অভিযোগ এনে পদত্যাগ করেন কাবটির আহবায়ক মোসাদ্দেক আলী ফালু।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘন্টা, আগস্ট ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa