ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

পারলেন না ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০
পারলেন না ফেদেরার

টরেন্টো: টরেন্টো মস্টার্সের শিরোপা জিতলেন ইংল্যান্ডের অ্যান্ডি মারে। রোববার ফাইনালে সুইস তারকা রজার ফেদেরারকে হারিয়ে মৌসুমের প্রথম টুর্নামেন্টেও জয় পেলেন তিনি।



তীব্র লড়াইয়ের পর হারটা বেশি কষ্ট দেয়। ফেদেরার প্রথম সেট হারেন ৭-৫ গেমে। আগুনে ফর্মে থাকা মারের কাছে দ্বিতীয় সেটও একই ব্যবধানে হারেন র‌্যাঙ্কিংয়ের তৃতীয় সেরা সুইস তারকা।

কানাডিয়ান হার্ডকোর্টে খেলার পর থেকেই দারুন ফর্মে আছেন মারে। এ জয়ের মধ্যদিয়ে হয়ে গেছে একটা রেকর্ডও। ২৩ বছর বয়সী মারেই হলেন পঞ্চম খেলোয়াড় যিনি একই ভেন্যুতে হারালেন রজার ফেদেরার ও স্পেনের রাফায়েল নাদালকে। ১৯৯৫ সালে অ্যান্দ্রে আগাসির পর মারেই হলেন প্রথম ব্যক্তি যিনি কানাডিয়ান হার্ডকোর্টের পর ব্যাক টু ব্যাক শিরোপা জিতলেন।

জয়ের পর উচ্ছ্বসিত মারে সাংবাদিকদের বলেন,“টুর্নামেন্ট জেতাটা সত্যিই আনন্দের। প্রথমবারের মতো আমি নাদাল আর ফেদেরারকে একই টুর্নামেন্টে হারিয়েছি। এই বিষয়টি সবচেয়ে আনন্দের। কিন্তু তাদের বিপক্ষে কোন সেটেই পিছিয়ে ছিলাম না আমি। ”

বলেন,“প্রথমবারের মতো আমি এটা করেছি। আমার মনে পড়ে না, আগে কখনো সরাসরি সেটে হারিয়েছি রজারকে। ”

তবে জয়ের পর হাওয়ায় গা ভাসিয়ে দিচ্ছেন না এই স্কটিশ। বলেন,“এ জয়ে আত্মবিশ্বাস বেড়েছে আমার। আশা করি এটা ধরে রাখতে পারবো। ”

বাংলাদেশ সময়: ২১২৬ ঘন্টা, আগস্ট ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa