ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

সিনসিনাটির শিরোপা কাইস্টার্সের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০
সিনসিনাটির শিরোপা কাইস্টার্সের

সিনসিনাটি: বছরের তৃতীয় শিরোপা জিতলেন র‌্যাঙ্কিংয়ের সাত নম্বর টেনিস তারকা কিম কাইস্টার্স। রোববার সিনসিনাটি ওপেনের ফাইনালে তিনি হারান রাশিয়ার মারিয়া শারাপোভাকে।



কাইস্টার্সের দিকে ভাগ্যদেবীর সুদৃষ্টিই ছিল বলা যায়। সেমিফাইনালে আনা ইভানোভিচের কাছে ওয়াক ওভার পেয়ে উঠে যান ফাইনালে। ওয়াক ওভার বলতে ১২ মিনিট খেলার পর চোটের কারণে ইভানোভিচ নিজেকে ম্যাচ থেকে প্রত্যাহার করে নেন।

ফাইনালেও ভাগ্য তার পক্ষ নেয়। বৃষ্টির জন্য খেলা বন্ধ থাকে ৭৪ মিনিট। যদিও বৃষ্টি বাঁধা হওয়ার আগে তিন পয়েন্টে এগিয়ে ছিলেন চতুর্থ বাছাই কাইস্টার্স।

ফাইনালের প্রথম সেটে ২-৬ গেমে এগিয়ে ছিলেন সাবেক বিশ্বসেরা শারাপোভা। কিন্তু দ্বিতীয় সেটেই কাইস্টার্সের কাছে হারেন ৭-৬ (৭/৪) গেমে। ম্যাচে ফিরে দুর্বার হয়ে ওঠেন বেলজিয়ন তারকা। শেষ সেট জিতে নেন ৬-২।

দুটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী কাইস্টার্স এ বছর ব্রিসবেন ও মিয়ামির শিরোপাও শিরোপাও জেতেন। এর মধ্যদিয়ে ক্যারিয়ারের ৩৮তম একক জিতলেন তিনি। আর ক্যারিয়ারের ২৩তম একক থেকে বঞ্চিত হলেন র‌্যাঙ্কিংয়ের ১৫তম শারাপোভা।

জয়ের পর কাইস্টার্স বলেন,“আমি পরাজয়ের খুব কাছে ছিলাম। এরপরই কালোমেঘ। আমি ভেবেছিলাম বেইসলাইন থেকে ভালোভাবে শট করব। কিন্তু সার্ভ ভালোভাবে কাজ করছিলো না। ”

তার মতে,“বিরতির সময় নিজেকে গুছিয়ে নিয়েছি। পরে আবার কোর্টে নেমে ভালোভাবেই খেলতে পেরেছি। আর সত্যি এ জয়ে খুবই খুশি আমি। ”

খেলায় হারলেও কাইস্টার্সকে শুভেচ্ছা জানিয়েছেন শারাপোভা। বলেন,“এটা ছিলো দারুণ একটা ম্যাচ। তার সঙ্গে আবার দেখা হবে। আগামী বছর অবশ্য ফিরে আসব আমি। ”

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘন্টা, আগস্ট ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa