ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

জয় পেলো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০
জয় পেলো ভারত

কলম্বো: ত্রিদেশী সিরিজের তৃতীয় ম্যাচে সোমবার স্বাগতকি শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে ভারত। তারা ৬ উইকেটে হারিয়েছে লঙ্কানদের।



শ্রীলঙ্কা: ১৭০ (৪৬.১ ওভার)
ভারত: ১৭১ (৩৪.৩ ওভার)

রংগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে জয়ের জন্য ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ৩২ রানের মাথায় বিদায় নেন উদ্বোধনী ব্যাটসম্যান দিনেশ কার্তিক (১০)। আর ব্যক্তিগত শূন্য রানে তার সঙ্গী হন বিরাট কোহলি ও রহিত শর্মা।

কিন্তু অন্য উদ্বোধনী ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগের হার না মানা ৯৯ রানের সুবাদে জয় নিয়ে মাঠে ছাড়ে মহেন্দ্র সিং ধোনির দল। ১১টি চার ও ২টি ছক্কা দিয়ে বীরু তার ইনিংসটি সাজান। এছাড়া অধিনায়ক ধোনি করেন অপরাজিত ২৩ রান।

২টি করে উইকেট নেন অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিলহারা ফার্নান্দো। এজন্য ম্যাথুস দেন ৩২ আর ফার্নান্দো খরচ করেন ৩৩ রান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে লঙ্কানরা। মাত্র ৪৪ রানেই হারায় ৪টি উইকেট। এরপর শুরু হয় ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিল। কিন্তু উদ্বোধনী ব্যাটসম্যান তিলকারতেœ দিলশানের ৪৫ ও সুরাজ রণদিভের ৪৩ রানের কল্যাণে লড়াইয়ের পূঁজি পায় স্বাগতিকরা।

প্রজ্ঞান ওঝা নেন ৩টি উইকেট, ৩৬ রানে। এছাড়া ২টি উইকেট নেন প্রভীণ কুমার , ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা।

ম্যাচ সেরা হয়েছেন ভারতের বীরেন্দ্র শেবাগ।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘন্টা, আগস্ট ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa