ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

ফাইনালে ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১০
ফাইনালে ফেদেরার

টরেন্টো: নিজেকে ফিরে পেতে শুরু করেছেন রজার ফেদেরার। উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়া সাবেক বিশ্ব সেরা এই সুইস তারকা এটিপি টরেন্টো মাস্টার্সের ফাইনাল পৌঁছে গেছেন।

তবে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছেন শীর্ষ তারকা রাফায়েল নাদাল।

২৪ লাখ মার্কিন ডলারের টরেন্টো মাস্টার্সের ফাইনাল মাতাবেন সাবেক বিশ্বসেরা সুইস তারকা ফেদেরার ও প্রতিপক্ষ ইংল্যান্ডের অ্যান্ডি মারে।

শনিবার ছেলেদের সেমিফাইনালে নাটকীয় জয় পেয়েছেন চতুর্থ বাছাই মারে। শীর্ষ বাছাই স্পেনের রাফায়েল নাদালকে ৬-৩ ও ৬-৪ সেটে হারান তিনি।

এদিকে তৃতীয় বাছাই ফেদেরার সহজ জয় নিয়েই ফাইনালে উঠেছেন। সার্বিয়ার নোভাক দকোভিচকে ৬-১, ৩-৬ ও ৭-৫ সেটে হারিয়েছেন ফেদেরার।

জানুয়ারিতেই অস্ট্রেলিয়ান ওপেন ফাইনাল চ্যাম্পিয়ন হওয়ার পর এ বছরে এই দ্বিতীয়বারের মতো শিরোপার লড়াইয়ে মাঠে নামবেন এই সুইস তারকা। একদিন আগে কোয়ার্টার ফাইনালে থমাস বার্দিচকে হারিয়ে সেমিফাইনালে উঠেছিলেন ফেদেরার।

প্রথম সেটের দখল নেন ফেদেরার। তবে দ্বিতীয় সেটে ঘুড়ে দাঁড়ান দকোভিচ। তৃতীয় সেটে গিয়ে ফের নিয়ন্ত্রণ নিজের হাতে নিয়ে আসে ফেদেরার।

“এটা আগের দিনের ম্যাচের মতোই ছিল। আমি পুরো শক্তি নিয়ে এসেছিলাম। প্রথম সেটে ভালো করেছি। কিন্তু নোভাক তার খেলা খেলেছেন। এবং কঠিন প্রতিযোগিতা করেছেন” বলেন ফেদেরার।

হতাশ দকোভিচ বলেন,“আমার শুরুটা ছিল ধীরগতির। আর প্রথম আধ ঘন্টায় আমি আমার ছন্দ খুঁজে পাইনি। ”

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘন্টা, আগস্ট ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa