ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

১০০ মিটারে মৌসুমের সেরা গে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০
১০০ মিটারে মৌসুমের সেরা গে

লন্ডন: উসাইন বোল্ট নেই। আসাপা পাওয়েলও পিঠের চোট সমস্যায় ট্র্যাকের বাইরে।

সুযোগে অ্যাথলেটিক্সের ডায়মন্ড লিগের মঞ্চ দাপিয়ে বেড়াচ্ছেন আমেরিকান দ্রুততম মানব টাইসন গে। স্টকহোমে বোল্টকে হারানোর পর শুক্রবার মৌসুমের সেরা সময় নিয়ে ১০০ মিটার জিতেছেন।

লন্ডনের ডায়মন্ড লিগ জিতে ¯িপ্রন্টের শীর্ষস্থানটি নিজের দখলে নিলেন গে। ৯.৭৮ সেকেন্ড সময় নিয়ে অন্য প্রতিদ্বন্দ্বীদের পেছনে ফেলেন তিনি। জ্যামাইকার ইয়োহান ব্ল্যাক ৯.৮৯ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় এবং ত্রিনিদাদের রিচার্ড থমসন ১০. ০৫ সেকেন্ডে তৃতীয় হন।

গে বলেন,“গত কয়েক সপ্তাহ ধরে সত্যি আমি দারুণ ফর্মে আছি। ”

ঠিকই বলেছেন বর্তমান সেরা গে। টানা দুই বছর ধরে অলিম্পিক চ্যাম্পিয়ন ও বিশ্ব রেকর্ডের মালিক ¯িপ্রন্ট সম্রাট বোল্ট এর আগে কারো কাছেই হারেননি। গতি সম্রাটকে থামিয়েছেন টাইসন।

সেরা সময়টা আরো কয়েক মাস বয়ে নিয়ে যেতে পারবেন গে। কেননা বোল্ট এবং পাওয়েল চোট সমস্যায় নিয়ে এ মৌসুমে আর মাঠে ফিরতে পারছেন না।

জয়ের খুশিতে গা ভাসিয়ে দিচ্ছেন না টাইসন। বলেন,“আমার মনে হয়, এরকম আরো অনেক কিছু আসবে। বিশ্ব সেরা হওয়া সত্যিই আনন্দের। এটা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। আসাফা বা বোল্টকে বার্তা দেওয়ারও কোন প্রয়োজন মনে করি না আমি। ”

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘন্টা, আগস্ট ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa