ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

সেমিফাইনালে নাদাল, ফেদেরার ও দকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০
সেমিফাইনালে নাদাল, ফেদেরার ও দকোভিচ

টরেন্টো: টরেন্টোর রজার্স কাপের সেমিফাইনালে উঠেছেন বিশ্বসেরা রাফায়েল নাদাল, সাবেক সেরা রজার ফেদেরার ও র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর নোভাক দকোভিচ।

প্রতিযোগীতার শীর্ষ বাছাই স্পেনের নাদাল হারান মার্নির ফিলিপ কোলশ্রেইভারকে।

খেলার শুরুটা ছিলো উল্টো। প্রথম সেট হেরে পরের দুই সেট জিতেছেন নাদাল। কোলশ্রেইভার সেট জেতেন ৬-৩ গেমে। দ্বিতীয় সেট ৬-৩ এ জিতে ম্যাচে ফেরেন শীর্ষ বাছাই। আর শেষ সেট জেতেন ৬-৪ গেমে।

জয়ের পর নাদাল বলেন,“প্রত্যেকটি ম্যাচই কঠিন আর ফিলিপ একজন ভালো খেলোয়াড়। তার বিপক্ষে জয়টাও সহজ ছিলো না। আজ (শুক্রবার) খেলার শুরুটাও ভালো হয়নি। তবে জয় দিয়ে ম্যাচটা শেষ করতে পারায় আমি খুশি। ”

তিনি সেমিফাইনালে মুখোমুখি হবেন ইংল্যান্ডের অ্যান্ডি মারের। মারে আর্জেন্টিনার ডেভিড নালবান্দিয়ানকে ৬-২ ও ৬-২ গেমে হারিয়ে শীর্ষ চারে ওঠেন।

এদিকে রজার ফেদেরার উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হারার প্রতিশোধ নিলেন চেক প্রজাতন্ত্রের টমাস বার্দিচকে হারিয়ে। কাজটি কিন্তু মোটেও সহজ ছিলো না। ৬-৩ ও ৫-৭ ও ৭-৬ (৭-৫) সেটে জয় তুলে নেন তিনি।

ঘাম ঝড়ানো জয়ের পর তার উচ্ছ্বাসটা একটু বেশিই ছিলো। বলেন,“দারুণ একটা ম্যাচ ছিলো। টমাস তার সেরাটাই খেলেছে। ”

ফেদেরার সেমিফাইনালে খেলবেন নোভাক দকোভিচের বিপক্ষে। দকোভিচ কোয়ার্টার ফাইনালে ৬-৩ ও ৬-২ গেমে হারান ফ্রান্সের জেরেমি চার্দিকে।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘন্টা, আগস্ট ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa