ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

বেকেনবাওয়ারের টুর্নামেন্ট জিতলো রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০
বেকেনবাওয়ারের টুর্নামেন্ট জিতলো রিয়াল মাদ্রিদ

মিউনিখ: জার্মানির ফ্রাঞ্জ বেকেনবাওয়ার কাপ জিতেছে হোসে মরিনহোর রিয়াল মাদ্রিদ। শুক্রবার তারা পেলান্টি শ্যুটআউটে হারিয়েছে বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে।



রিয়াল মাদ্রিদ টানা চার শটের সবগুলোতেই গোল করে। অন্যদিকে বায়ার্ন মিউনিখ চার শটে দুটি গোল করে।

টানা আক্রমণ। তবুও গোলের দেখা নেই। সমানে পাল্লা দিয়ে একে অন্যের সীমানায় আঘাত হানে। কিন্তু ডিফেন্ডারদের সুনিপূণ কৌশলের কাছে উভয়ের রক্ষণদুর্গ সুরক্ষিত থাকে।

ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ১৮ মিনিটে একটি দারুণ সুযোগ নষ্ট করে স্বাগতিকরা। স্পেনের তারকা খেলোয়াড় সার্জিও রামোস অবৈধভাবে ফ্রাঙ্ক রিবেরিকে বাধা দেওয়ায় পেলান্টি পায় বায়ার্ন। তবে হোলগার বাদস্টুবারের নেওয়া শটটি চমৎকারভাবে ঠেকিয়ে দেন রিয়াল মাদ্রিদের গোলরক্ষক ইকার ক্যাসিয়াস।

বিরতির আগে আরও কয়েকটি লক্ষভ্রষ্ট শট নেয় বায়ার্ন। তবে গোলের দেখা পায়নি। বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে উঠে উভয় দল। ৭৯ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালাদোর হেড বারে লেগে ফিরে আসে। ৮১ মিনিটে মিরোস্লাভ কোসা রিয়ালের জালে বল জড়িয়ে দেন। কিন্তু রেফারি অফসাইডের সংকেত দেন।

নির্ধারিত সময় গোলশূন্য থাকে ম্যাচ। অতিরিক্ত সময় না দিয়ে সরাসরি পেনাল্টি শ্যুটআউটে শিরোপা নির্ধারণ করা হয়। এতে ৪-২ গোলে জিতে সফরকারীরা। পেনাল্টি মিসের খেসারত দেয় স্বাগতিকরা।

রিয়ালে এসে সাফল্য দিয়ে যাত্রা শুরু করলেন চ্যাম্পিয়ন কোচ হোসে মরিনহো। গত মৌসুমে ইতালির কাব ইন্টার মিলানকে তিন শিরোপা উপহার দিয়ে মাদ্রিদে পাড়ি জমান খ্যাতির শীর্ষে থাকা এই কাব কোচ।

বুন্দেসলিগার নতুন মৌসুমে বায়ার্ন শুক্রবার মুখোমুখি হবে  ভিএফএল উলফবার্গের। স্প্যানিশ কাব রিয়াল মাদ্রিদ লা লিগার নতুন মৌসুমে যাত্রা শুরু করবে মায়োর্কার সঙ্গে খেলে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘন্টা, আগস্ট ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa