ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

ম্যারাডোনার সমালোচনায় ভেরন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০
ম্যারাডোনার সমালোচনায় ভেরন

বুয়েনস আইরেস: আর্জেন্টিনার কোচ হিসেবে দিয়েগো ম্যারাডোনার প্রতি দলের অন্যান্য খেলোয়াড়রা যেখানে সমর্থন জানাচ্ছেন তখন উল্টো পথে হাঁটলেন দলের মাঝমাঠের খেলোয়াড় হুয়ান সেবাস্তিয়ান ভেরন। মাসখানেকের নিরবতা ভেঙ্গে বিশ্বকাপে ম্যারাডোনার কোচিং নিয়ে সমালোচনা করেছেন তিনি।



দলের তারকা স্ট্রাইকার লিওনেল মেসিকে ঠিকভাবে খেলানো হয়নি বলে বৃহস্পতিবার এক রেডিও সাক্ষাৎকারে ভেরন অভিযোগ তুলেছেন আর্জেন্টিনা ‘ফুটবল ঈশ্বর’এর বিপক্ষে।

স্থানীয় লা রেড রেডিওকে তিনি বলেন,‘‘প্রায় মাঝমাঠ থেকে বলের নিয়ন্ত্রণ নিতে অভ্যস্ত নয় মেসি। প্রতিপক্ষের নজর এড়িয়ে মেসির পক্ষে ৫০ মিটার বল নিয়ে এগিয়ে যাওয়া সম্ভব নয়। যেহেতু তাকে সবসময়েই চোখে চোখে রাখে প্রতিপক্ষ। আর এভাবে ঠিক খেলতেও অভ্যস্ত নন মেসি। ফলে সবসময়েই অস্বস্তি ফুটে উঠতো এই বার্সেলোনা তারকার চোখে মুখে। ’’

ভেরন বিশ্বকাপে ম্যারাডোনার কৌশলের সমালোচনা করে আরো বলেন,‘‘মেসি কখনো ম্যারাডোনা হতে চায়নি। শুধু নিজের খেলাটাই খেলতে চেয়েছে। সেখানে তার দলের সমর্থনটাই ছিল সবচেয়ে বড়। যেটা কখনো সে পেয়েছে, কখনো বা পায়নি। ’’

সাবেক গুরুর শুধু সমালোচনাতেই সীমাবদ্ধ থাকেননি ম্যানচেস্টার ইউনাইটেড ও ইন্টার মিলানের সাবেক এই তারকা। বিশ্বকাপে তাকে বসিয়ে রাখায় ক্ষোভও ঝেড়েছেন। ভেরন বলেন,‘‘এক সময়ে তিনি বলেছিলেন আমাকে দলের জাভিতে (স্পেন তারকা জাভি হার্নান্দেজ) পরিণত করবেন। কিন্তু বিশ্বকাপে তিনি আমাকে সুযোগই দেননি। যেটা আমাকে কষ্ট দিয়েছে। ”

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘন্টা, আগস্ট ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa