ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

নিউজিল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০
নিউজিল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার জয়

কলম্বো: ত্রি-দেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে শুক্রবার জিতেছে শ্রীলঙ্কা। তারা তিন উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ডকে।



নিউজিল্যান্ড: ১৯২ (৪৮.১)
শ্রীলঙ্কা: ১৯৭/৭(৪০.৫)

রংগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে জয়ের জন্য ১৯৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে ধাক্কা খায় শ্রীলঙ্কা। বোলার কাইল মিলসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন উদ্বোধনী ব্যাটসম্যান তিলকরতেœ দিলশান (৫)। কিন্তু বাকি ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিংয়ের কল্যাণে জয় নিয়েই মাঠ ছাড়ে লঙ্কানরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন উপুল থারাঙ্গা। এছাড়া কুমার সাঙ্গাকারা ৪৮ ও থারাঙ্গা সামারাবীরা করেন অপরাজিত ৩৬ রান।

৪১ রানে কাইল মিলস নেন ৪টি উইকেট। এছাড়া ১টি করে উইকেট পান স্কট স্টাইরিস, নাথান ম্যাককালাম ও টিম সাউদি।  

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। প্রথম ওভারের দ্বিতীয় বলেই লাসিথ মালিঙ্গার বলে কাপুগেদেরার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন উদ্বোধনী ব্যাটসম্যান মার্টিন গুপটিল, ব্যক্তিগত শূন্য রানে। দলের রান তখন ২।

এরপর দলীয় ৪৫ রানের মধ্যে অ্যাঞ্জেলো ম্যাথুসের বলে এলবিডব্লুয়ের ফাঁদে পড়েন অধিনায়ক রস টেলর (১৬)। একই বোলারের বলে থারাঙ্গা সামারাবীরার হাতে ধরা পড়েন কান উইলিয়াসন (০)। ব্যাটিং বিপর্যয়ে পড়ে কিউইরা।

কিন্তু উদ্বোধনী ব্যাটসম্যান ব্রাড-জন ওয়াল্টিং ৫৫, নাথান ম্যাককালাম ৩৬ ও স্কট স্টাইরিসের ২৪ রানের ওপর ভর করে লড়াইয়ের পূঁজি পায় নিউজিল্যান্ড।

৩টি উইকেট করে উইকেট নেন অ্যাঞ্জেলো ম্যাথুস ও লাসিথ মালিঙ্গা। এজন্য ম্যাথুস দেন ৩৫ আর মালিঙ্গা খরচ করেন ৩৬ রান। রঙ্গনা হেরার্থ নেন ২টি উইকেট। আর ১টি উইকেট পেয়েছেন অজন্তা মেন্ডিস ও নুয়ান কুলাসেকারা।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘন্টা, আগস্ট ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa