ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

দুরন্ত চিলির সামনে হন্ডুরাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, জুন ১৫, ২০১০

ঢাকা: বাছাইপর্বে ব্রাজিলের পরেই ছিলো চিলির অবস্থান। বিশ্বকাপে খেলা তাদের জন্য নতুন কিছু নয়।

অভিজ্ঞতায় ভরপুর লাতিন আমেরিকার এই দেশ বুধবার নেলসপ্রুইট এমবোম্বেলা স্টেডিয়ামে হন্ডুরাসের মুখোমুখি হচ্ছে। বাংলাদেশ স্থানীয় সময় বিকাল সাড়ে পাঁচটায় হবে ‘এইচ’ গ্রুপের ম্যাচটি।

১৯৬২ সালে বিশ্বকাপের স্বাগতিক দেশ হিসেবে তৃতীয় হয়েছিলো চিলি। সবশের্ষ ১৯৯৮ সালে ফ্রান্স বিশ্বকাপে খেলেছে কোয়ার্টার ফাইনালে।

সেই অতীত গৌরবকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকায় তারা এসেছে নতুন কিছু করার প্রত্যাশায়। প্রীতি ম্যাচগুলোতেও ধারাবাহিক ছিলো লাতিনরা। মেক্সিকো ছাড়া কারো কাছেই হারেনি চিলি।

তবে দলের সেরা স্ট্রাইকার হামবার্তো সুয়াজোকে নিয়ে আশঙ্কায় আছে আর্জেন্টিনার প্রতিবেশী দেশটি। চোট সারিয়ে মাঠে ফিরলেও খেলার নিশ্চয়তা মেলেনি এখনো। বাছাইপর্বে ১০ গোল করে সবার নজর কেড়েছেন এই ফরওয়ার্ড।

এদিকে ১৯৮২ সালে বিশ্বকাপে প্রথম পা রেখেছিল হন্ডুরাস। এরপর আব খুঁজে পাওয়া যায়নি। অনেক কাঠখড় পুড়িয়ে দক্ষিণ আফ্রিকায় এসেছে তারা। চিলির মতো ফুটবল ঐতিহ্য নেই তাদের।

এ পর্যন্ত তারা চিলির মুখোমুখি হয়েছে পাঁচবার। প্রতিবারই হেরেছে। রক্ষণভাগের খেলোয়াড় সার্জিও মেন্দোজা বলেন,“কোন একটি দলকে নির্দিষ্ট করে ফেবারিট বলা ঠিক হবে না। বিশ্বকাপে আসা প্রতিটি দলই সম্মান আশা করে। ”

চিলির সম্ভাব্য একাদশ: কাউদিও ব্রাভো (গোলরক্ষক), মাউরিসিও ইসলা, গ্যারি মেদেল, ওয়ালদো পোনচে, আর্তুরো বিদাল, কালোর্স কার্মোনা, রদ্রিগো মিলার, মাতিয়াস  ফার্নান্দেজ, এস্তেবান পারেদেজ, হুয়ান বেউসেজোউর ও আলেক্স সানচেজ।    

হন্ডুরাসের সম্ভাব্য একাদশ: নোয়েল ভায়াদারেস (গোলরক্ষক), মাউরিসিও সাবিলন, ওসমান শেভেজ, মাইনোর ফিগুয়েরাউ, এমিলিও ইসাগুইরে, দানিলো তুরসিওস, উইলসন পালাসিওস, আমাদো গুয়েভারা, হুলিও সিজার দি লিওঁ, কালোর্স পাভোন ও ডেভিড সোয়াজ।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৯৫২ ঘ. জুন ১৫, ২০১০
সিজি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।