ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

শুরুটা ভাল হলো না পর্তুগালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, জুন ১৫, ২০১০

ঢাকা: বিশ্বকাপে ‘গ্রুপের অব ডেথ’ হিসেবে আলোচিত ‘ডি’ গ্রুপের খেলায় মঙ্গলবার আইভরিকোস্ট ও পর্তুগালের মধ্যকার ম্যাচটি শেষ হয়েছে অমীমাংসিতভাবে।

পোর্ট এলিজাবেথের নেলসন ম্যান্ডেলা স্টেডিয়ামে খেলার প্রথমার্ধে গোল করতে পারেনি কোন দলই।

তবে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে নিতে হাড্ডাহাডি লড়াই করেছে উভয় পক্ষ। সমানে পাল্লাও দিয়েছে। কিন্তু গোলমুখ খুলতে পারেনি কোন দল।

উল্টো অবৈধভাবে খেলায় ২১ মিনিটে হলুদ কার্ড দেখেন পর্তুগালের মূল আকর্ষণ ক্রিশ্চিয়ানো রোনালদো। বাদ যায়নি আইভরিকোস্টও। প্রথমর্ধেই তাদের দুই খেলোয়াড়কে হলুদ কার্ড দিয়ে সতর্ক করেছেন রেফারি।

বিরতির পর গোলে পেতে মরিয়া হয়ে উঠে উভয় দল। আক্রমণ আর পাল্টা-আক্রমণে জমে উঠে খেলা। ৫৭ মিনিটে দারুণ এক সুযোগ হারায় পর্তুগিজরা। লক্ষ্য ভেদ করতে হেড নিয়েছিলেন লিয়েডসন। তা প্রতিহত করতে প্রস্তুত ছিলেন আইভরিকোস্টের গোলরক্ষক ইদুয়ারদো।

আক্রমণ বাড়িয়ে দিতে ৬৬ মিনিটে মাঠে নামেন চোট থেকে ফেরা এলিফ্যান্টসদের প্রাণভোমরা খ্যাত দিদিয়ের দ্রগবা। সোলেমান কালুকে বসিয়ে আক্রমণের দায়িত্ব দেওয়া হয় চেলসির এই খেলোয়াড়কে। এতে অবশ্য খুব একটা সুফল পায়নি আইভরিকোস্ট। শেষপর্যন্ত গোলশূন্য থাকে ম্যাচ।

মূলত লড়াই হওয়ার কথা ছিলো রোনলদো বনাম দ্রগবার। কিন্তু ম্যাচের সিংহভাগ সময় চেলসি তারকার অনুপস্থিতিতেও জ্বলে উঠতে পারেননি রোনালদো।

বাংলাদেশ স্থানীয় সময়: ২২২২ ঘ. জুন ১৫, ২০১০
সিজি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।