ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

খেলা

রিয়ালের কোচ পদে আত্মবিশ্বাসী জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
রিয়ালের কোচ পদে আত্মবিশ্বাসী জিদান ছবি: সংগৃহীত

ঢাকা: গত সোমবারই (০৪ জানুয়ারি) রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে বরখাস্ত হন রাফা বেনিতেজ। আড়াই বছরের চুক্তিতে নিয়োগ পান জিনেদিন জিদান।

ভক্ত-সমর্থকদের কাছে ক্লাবের ঐতিহ্য অনুযায়ী ‘সুন্দর ফুটবল’ বজায় রাখার প্রতিশ্রুতিই ব্যক্ত করেছেন ফ্রেঞ্চ কিংবদন্তি।

গত বছরের জুনে তিন বছরের চুক্তিতে কার্লো আনচেলত্তির স্থলাভিষিক্ত হন বেনিতেজ। কিন্তু, রিয়ালের বাজে পারফরম্যান্সের জেরে নতুন বছরের শুরুতেই তাকে চাকরি হারাতে হলো। ওইদিনই (সোমবার) তার অধীনে ভ্যালেন্সিয়ার বিপক্ষে (২-২) সর্বশেষ ম্যাচে মাঠে নামে স্প্যানিশ জায়ান্টরা।

খেলোয়াড়ী জীবনে রিয়ালের (২০০১-০৬) কিংবদন্তির কাতারে ছিলেন জিদান। এরপর কোচিং ক্যারিয়ারে এসে লস ব্লাঙ্কসদের ‘বি’ (রিয়াল মাদ্রিদ কাস্তিল্লা) দলের প্রধান কোচ (২০১৪-১৬) হন। এবার তার সামনে মূল দলের কোচিংয়ের চ্যালেঞ্জ। তবে চ্যালেঞ্জটা তিনি আত্মবিশ্বাসের সঙ্গেই নিচ্ছেন। গ্যালাকটিকোদের কোচ হিসেবে সফল হবেন কিনা সেটি দেখার অপেক্ষায় তো গোটা ফুটবল বিশ্বই!

এক সাক্ষাৎকারে জিদান বলেন, ‘রিয়ালের জন্য সুন্দর ফুটবল খুবই গুরুত্বপূর্ণ। আমি সেটিই ধরে রাখার চেষ্টা করবো। সবাইকেই সামর্থ্য অনুযায়ী কঠোর পরিশ্রম করতে হবে। নিজেদের সীমানা থেকে প্রতিপক্ষের মাঝমাঠ পর্যন্ত বল দখলে রেখে আক্রমণাত্মক কৌশলে খেলাটাই আমার ফুটবলীয় ধারণা। কোচ হিসেবে আমি খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ রাখতে চাই এবং মাঠের খেলা যেন তারা উপভোগ করে তা অবশ্যই নিশ্চিত করতে চাই। যেমনটি তারা নিশ্চিতভাবে রাফা বেনিতেজের অধীনে করেছিল। ’

প্রসঙ্গত, রিয়ালের প্রধান কোচ হিসেবে প্রথম ম্যাচে দেপোর্তিভো লা করুণার মুখোমুখি হবেন জিদান। শনিবার (০৯ জানুয়ারি) বাংলাদেশ সময় দিবাগত রাত দেড়টায় ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।