ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

চার দলের ১২৮ জনকে নিয়ে বিজয় দিবস কুস্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
চার দলের ১২৮ জনকে নিয়ে বিজয় দিবস কুস্তি ছবি : সংগৃহীত

ঢাকা: দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন বিজয় দিবস পুরুষ ও মহিলা কুস্তি প্রতিযোগিতা-২০১৫’। বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের ব্যবস্থাপনায় দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা শেষ হবে ২০১৬ সালের ০১ জানুয়ারি।



বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদ পুরাতন ভবন জিমনেসিয়ামে ‘ওয়ালটন বিজয় দিবস পুরুষ ও মহিলা কুস্তি প্রতিযোগিতার’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), ফার্স্ট সিনিয়র অতিরিক্ত পরিচালক ওয়ালটন গ্রুপ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজীবুল আনাম, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (সেলুলার ফোন আরএন্ডডি) ওয়ালটন গ্রুপ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান ও যুগ্ম সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন আজাদ এবং বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সহ অন্যান্যরা।

এবারের ‘ওয়ালটন বিজয় দিবস পুরুষ ও মহিলা কুস্তি প্রতিযোগিতায়’ ৪টি দলের ১২৮ জন নারী ও পুরুষ কুস্তিগীর অংশ নেবেন। যার মধ্যে ৬৪ জন পুরুষ ও ৬৪ জন মহিলা। অংশ নিতে যাওয়া দল চারটি হচ্ছে-বাংলাদেশ সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসার।

পুরুষ ও মহিলা বিভাগে ৮টি করে ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পুরুষদের ওজনশ্রেণিগুলো হলো- ৫৫ কেজি, ৬১ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৪ কেজি, ৮৬ কেজি, ৯৭ কেজি ও ১২৫ কেজি। মহিলাদের ওজনশ্রেণিগুলো হলো- ৪৮ কেজি, ৫৩ কেজি, ৫৫ কেজি, ৫৮ কেজি, ৬০ কেজি, ৬৩ কেজি, ৬৯ কেজি ও ৭৫ কেজি। প্রতিটি ওজন শ্রেণির প্রথম তিনজনকে পুরস্কৃত করা হবে।

আগামীকাল (শুক্রবার) সকাল ১১টায় জাতীয় ক্রীড়া পরিষদ পুরাতন ভবন জিমনেসিয়ামে ওয়ালটন বিজয় দিবস কুস্তি প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ৩১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।