ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

খেলা

জয় দিয়ে বছর শেষ রিয়ালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
জয় দিয়ে বছর শেষ রিয়ালের ছবি: সংগৃহীত

ঢাকা: ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বছরের শেষ ম্যাচটি জিতে নিয়েছে রাফায়েল বেনিতেজের রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ লা লিগায় গত রাউন্ডের ম্যাচে রায়ো ভায়োকানোকে ১০-২ গোলে উড়িয়ে দেওয়া রিয়াল এ ম্যাচে রিয়েল সোসিয়েদাদকে হারিয়েছে ৩-১ গোলের ব্যবধানে।

ফলে, বছরটা জয় নিয়েই শেষ করলো ক্রিস্টিয়ানো রোনালদোরা।

রিয়ালের হয়ে দুটি গোল করেন পর্তুগিজ সুপারস্টার রোনালদো। বাকি গোলটি করেন লুকাস ভারকুয়েজ। আর সোসিয়েদাদের হয়ে একমাত্র গোলটি করেন বাঙ্গানা ব্রুমা।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে খেলতে থাকে স্বাগতিক রিয়াল। প্রথম একাদশে রিয়াল কোচ মাঠে নামান রোনালদো, বেল, বেনজেমা, জেমস রদ্রিগেজ, টনি ক্রুস, লুকা মদ্রিচ, মার্সেলো, নাচো, পেপে, দানিলো আর নাভাসকে। প্রথম গোলের দেখা পেতে স্বাগতিকদের অপেক্ষায় থাকতে হয় ৪২ মিনিট পর্যন্ত।

২৪ মিনিটের মাথাতেই গোলের দেখা পেতে পারতো রিয়াল। পেনাল্টির সুযোগ থেকে গোল করতে ব্যর্থ হন রোনালদো। ক্রসবারের উপর দিয়ে বল উড়িয়ে মারেন পর্তুগিজ তারকা। তবে, ৪২ মিনিটে আর একই ভুল করেননি তিনি। দ্বিতীয়বারের মতো পেনাল্টির সুযোগ থেকে দলের প্রথম গোলটি করেন রোনালদো।

বিরতির আগে আর কোনো গোল না হলে ১-০ তে লিড নিয়ে বিশ্রামে যায় রিয়াল।

বিরতির পর ম্যাচের ৪৯তম মিনিটের সমতায় ফেরে অতিথিরা। সোসিয়েদাদের হয়ে সমতাসূচক গোলটি করেন ব্রুমা। ৬৭ মিনিটের মাথায় আবারো লিড নেয় লা গ্যালাকটিকোরা। দলের ও নিজের দ্বিতীয় গোলটি করেন রোনালদো। মার্সেলোর অ্যাসিস্ট থেকে গোলটি করেন তিনি।

৮৬ মিনিটের মাথায় গ্যারেথ বেলের অ্যাসিস্ট থেকে রিয়ালের তৃতীয় গোলটি করেন ভারকুয়েজ। এই স্কোরেই শেষ হয় ম্যাচ।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, ৩০ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।