ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

খেলা

গ্লোব সকারের বর্ষসেরা ফুটবলার মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
গ্লোব সকারের বর্ষসেরা ফুটবলার মেসি ছবি: সংগৃহীত

ঢাকা: দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন লিওনেল মেসি। গত মৌসুমে ফুটবল ক্লাব বার্সেলোনার ঐতিহাসিক ট্রেবল জয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় এ ট্রফি ওঠে আর্জেন্টাইন অধিনায়কের হাতে।

কাতালানদের হয়ে ক্ষুদে যাদুকর করেছিলেন ৫৮টি গোল।

মেসি এই পুরস্কার জিততে পেছনে ফেলেন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো ও জুভেন্টাস গোলরক্ষক জিয়ান লুইজি বুফনকে। মেসির পাশাপাশি তার দল বার্সা জেতে বর্ষসেরা ক্লাবের পুরস্কার। আর কাতালান দলটির প্রধান জোসেপ মারিয়া বার্তেমেউর হাতে ওঠে সেরা প্রেসিডেন্টের পুরস্কার।

এমন পুরস্কার পাওয়ার পর মেসি বলেন, ‘এই পুরস্কারটি পেয়ে আমি দারুণ খুশি। তবে আমি সব সময় বলেছি পুরো দলের কারণেই এমনটি সম্ভব হয়েছে। ’

আগামী জানুয়ারিতে দেওয়া হবে ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর। এবারের এই পুরস্কারটির সেরা দাবিদার মেসি। তিন জনের সংক্ষিপ্ত তালিকায় মেসির সঙ্গে রয়েছেন রোনালদো ও নেইমার।

চলতি বছরে ট্রেবল জয়ের পাশাপাশি বার্সা মোট পাঁচটি শিরোপা ঘরে তোলে। যার কারণে দলটি সেরা ‘মিডিয়া অ্যাট্রাকশন’ পুরস্কারও গ্রহন করে। ২০১৫ সালে বার্সা লা লিগা, কোপা দেল রে, চ্যাম্পিয়নস লিগ, ইউরোপিয়ান সুপার লিগ ও ক্লাব বিশ্বকাপ ট্রফি ঘরে তোলে।

অনুষ্ঠানে বর্ষসেরা কোচের পুরস্কার পান বেলজিয়ামকে ফিফা ৠাংকিংয়ের শীর্ষে নিয়ে যাওয়া মার্ক উইলমোস্ট। তিনি বার্সা কোচ লুইস এনরিককে পেছনে ফেলেন। এছাড়া ‘প্লেয়ার ক্যারিয়ার অ্যাওয়ার্ড’ লাভ করেন ইতালির আন্দ্রে পিরলো ও ইংল্যান্ডের ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

সেরা এজেন্টের পুরস্কার পান জর্জ মেন্ডেস।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ২৮ ডিসেম্বর, ২০১৫
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।