ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্ব চ্যাম্পিয়ন জোকোভিচ-সেরেনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
বিশ্ব চ্যাম্পিয়ন জোকোভিচ-সেরেনা ছবি : সংগৃহীত

ঢাকা: ২০১৫ সালের বিশ্ব চ্যাম্পিয়নের পুরস্কার উঠলো পুরুষ তারকা নোভাক জোকোভিচ ও নারী তারকা সেরেনা উইলিয়ামসের হাতে। মঙ্গলবার ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশন তাদের হাতে এ পুরস্কার তুলে দেয়।



চলতি বছরে পুরুষ টেনিসের এক নাম্বার তারকা হিসেবে শেষ করছেন সার্বিয়ান তারকা জোকোভিচ। ২০১৫ সালে তিনি চারটি গ্র্যান্ড স্ল্যামের মধ্যে তিনটিই জিতেছেন। ফ্রেঞ্চ ওপেনে স্তান ওয়ারিঙ্কার কাছে ফাইনালে হারা ছাড়া অস্ট্রেলিয়ান, উইম্বল্ডন ও ইউএস ওপেন জিতেছেন।

প্রায় একই রকম ভাবে ২০১৫ সালটি শেষ করতে যাচ্ছেন নারী এককের শীর্ষ তারকা সেরেনা। সদ্য শেষ হওয়া ঘরের মাঠে ইউএস ওপেনে সেমিফাইনালে বাদ পড়েন তিনি। কিন্তু এর আগে অস্ট্রেলিয়ান, ফ্রেঞ্চ ও উইম্বল্ডন ওপেন জেতেন তিনি।

এদিকে পুরুষ দ্বৈতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন নেদারল্যান্ডসের জেন-জুলিয়েন রোজার ও রোমানিয়ার হোরিস টেকাও। আর নারী দ্বৈতে বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট পড়েছেন সুইজারল্যান্ডের মার্টিনা হিঙ্গিস ও ভারতের সানিয়া মির্জা।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ২৩ ডিসেম্বর, ২০১৫
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।