ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

খেলা

হামলাকারীদের বিরুদ্ধে মামলা করেছে বাফুফে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
হামলাকারীদের বিরুদ্ধে মামলা করেছে বাফুফে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ লিগ ফুটবলে বাংলাদেশ পুলিশ ও আরামবাগের মধ্যকার খেলাকে কেন্দ্র করে বাফুফে ভবনে ভাংচুরের ঘটনা ঘটায়, বাংলাদেশ দন্ডবিধির ১৪৯/৪৪৩/৪২৭/৩৪ ধারায় অজ্ঞাত নামা ১৫০-২০০ জনকে আসামী করে মতিঝিল থানায় মামলা দায়ের করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ম্যাচের দিন মঙ্গলবার সন্ধ্যায় (২২ ডিসেম্বর) বাফুফে ভবনে ভাংচুরের পরই এই মামলা দায়ের করা হয়।



মামলা দায়ের করার পর আরামবাগ ক্লাব থেকে অজ্ঞাত নামা ২৪ জনকে আটক করে থানায় নিয়ে যাওয়ার পর তাদের আদালতে চালান করা হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) এ বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। ‘মতিঝিলস্থ বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে অনভিতপ্রেত হামলার ঘটনায় অজ্ঞাতনামা ১৫০ থেকে দু’শ জন উশৃঙ্খল ব্যাক্তিকে আসামি করে আমরা মতিঝিল থানায় মামলা করেছি এবং আমরা পুলিশকে অনুরোধ করেছি যে, তারা যেন অতিশিগগির প্রকৃত আসামি খুঁজে বের করার ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহন করেন। ’

হামলাকারীদের বিরুদ্ধে প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষতি পুরণ দাবী করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

এই হামালাই শেষ নয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে হামলা হতে পারে। সেই জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন কী ধরণের প্রতিরক্ষামূলক ব্যবস্থা নিয়েছে? উত্তরে আবু নাইম সোহাগ জানান, ‘হামলার পরই বাফুফ ভবনের নিরাপত্তা জোরদার করতে আগামী কয়েক দিনের জন্য অধিক সংখ্যক পুলিশ মোতায়েনর ব্যাপারে আমরা বাংলাদেশ পুলিশের কাছে আবেদন করেছি। আর ভবিষ্যতের স্থায়ী নিরাপত্তার জন্য বাফুফে ভবনে নিরাপত্তা কর্মী বাড়ানো সহ পুরো চত্ত্বর সিসি ক্যামেররা আওতায় নিয়ে আসার কথা ভাবছি। ’

এদিকে বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ লিগ ফুটবলে বাংলাদেশ পুলিশ ও আরামবাগের খেলাকে কেন্দ্র করে বাফুফে ভবনে হামলার কারণে লিগের খেলা আপাতত বন্ধ রাখা হয়েছে। লিগের পরবর্তী ম্যাচ কবে অনুষ্ঠিত হবে তা ২৪ ডিসেম্বর সভায় নির্ধারণ করা হবে।

উল্লেখ্য ২২ ডিসেম্বর (মঙ্গলবার) বিকেলে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ লিগ ফুটবলে বাংলাদেশ পুলিশের কাছে ৩-২ গোলে হারে আরামবাগ। আরামবাগের উগ্র সমর্থকরা বাফুফে ভবনে হামলা চালায়। এই হামলার ফলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নিচতলার বাইরের গ্লাস সহ দ্বিতীয়তলায় সভাপতির কক্ষ,  বোর্ড কক্ষ ও চতুর্থতলায় ব্যাপক ভাংচুরের ঘটনা ঘটেছে। বাফুফে ভবনের চতুর্থতলায় এসএ গেমসকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের ক্যাম্প চলছে এবং হঠাৎ করেই আরামবাগ ক্লাবের উগ্র সমর্থকদের হামলায় তারা ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে।

হামলার পর পরই রাতে আরামবাগ ফুটবল ক্লাবের সাধারণ সম্পাদক এজাজ বাফুফে ভবনে এসে ক্ষমা চান।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘন্টা, ২৩ ডিসেম্বর, ২০১৫
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।