ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

খেলা

আমিরাতে গেলেন দেশসেরা তিন দাবাড়ু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
আমিরাতে গেলেন দেশসেরা তিন দাবাড়ু

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের আল আইন শহরে ‘আল আইন ক্লাসিক গ্র্যান্ড মাস্টারস দাবা প্রতিযোগিতায়’ বাংলাদেশ নৌবাহিনীর দুই গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ও এনামুল হোসেন রাজীব এবং সাইফ পাওয়ারটেক চেস ক্লাবের মোঃ আনিছুজ্জামান জুয়েল অংশগ্রহণ করবেন।

বুধবার (২৩ ডিসেম্বর) হতে এ প্রতিযোগিতার খেলা শুরু হচ্ছে।

বিভিন্ন দেশের ৬০ এর অধিক গ্র্যান্ড মাস্টার এ ইভেন্টে অংশ নেবেন। বাংলাদেশের তিন খেলোয়াড় মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে আল আইনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

এদিকে, গোল্ডেন স্পোর্টিং ক্লাবের পৃষ্ঠপোষকতায়, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় এবং বাংলাদেশ মহিলা দাবা সমিতির আয়োজনে প্রথম ‘শমসের আলী মেমোরিয়াল মহিলা রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৫’র পঞ্চম রাউন্ডের খেলা শেষে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

চার পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ও মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, মহিলা দাবা সমিতির জাহানার হক রুনু ও হামিদা মাহমুদ এবং একসেস চেস ক্লাবের কিশোয়ারা সাজরীন ইভা। মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা ও ফারজানা হোসেন এ্যানি সাড়ে তিন পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

মঙ্গলবার দাবা কক্ষে অনুষ্ঠিত পঞ্চম রাউন্ডের খেলায় রানী হামিদ রুনুকে, শিরিন এ্যানিকে, ইভা সুমাইয়া খন্দকারকে, হামিদা সাবেকুন নাহার তনিমাকে, ইভানা জোহরাতুল জান্নাত জিসাকে ও জাকিয়া জান্নাতুল ফেরদৌসকে পরাজিত করেন।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ২২ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।