ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

খেলা

শুরু হলো জাতীয় তায়কোয়নদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
শুরু হলো জাতীয় তায়কোয়নদো ছবি: সংগৃহীত

ঢাকা: দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় মঙ্গলবার (২২ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন সপ্তম জাতীয় তায়কোয়নদো প্রতিযোগিতা-২০১৫’। বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো ফেডারেশনের ব্যবস্থাপনায় এই প্রতিযোগিতা চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত।



সকাল ১১টায় জাতীয় ক্রীড়া পরিষদ পুরাতন ভবনের সভাকক্ষে (নিচ তলা) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), ওয়ালটন গ্রুপের সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো ফেডারেশনের মহাসচিব মো. সোয়ালমান শিকদার।

এ সময় এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ওয়ালটন গ্রুপ সব ধরনের খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত হয়ে ক্রীড়াঙ্গনকে উজ্জ্বীবিত রেখেছে। অন্যবারের মতো এবারও আমরা তায়কোয়নদোর সঙ্গে সম্পৃক্ত হয়েছি। আশা করছি ক্রিকেট-ফুটবলের মতো তায়কোয়নদোর মতো খেলাধুলার মাধ্যমেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। আমি এ প্রতিযোগিতার সাফল্য কামনা করছি। ’

এবারের প্রতিযোগিতায় ৮টি জেলার মোট ১৫০ জন খেলোয়াড় ১৮টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। মোট ৫টি বিভাগে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে। বিভাগগুলো হলো- শিশু বিভাগ, মহিলা বিভাগ জুনিয়র, মহিলা বিভাগ সিনিয়র, পুরুষ বিভাগ জুনিয়র ও পুরুষ বিভাগ সিনিয়র।

শিশু বিভাগের ওজন শ্রেণিগুলো হলো- অনূর্ধ্ব ৩০ কোজি, অনূর্ধ্ব-৪০ কেজি ও অনূর্ধ্ব-৪৫ কেজি। মহিলা জুনিয়র বিভাগের ওজন শ্রেণিগুলো হলো- অনূর্ধ্ব ৪৫ কোজি, ৫০-৬০ কেজি ও ৭০-৭৫ কেজি। পুরুষ জুনিয়র বিভাগের ওজন শ্রেণিগুলো হলো- অনূর্ধ্ব ৪৫ কোজি, অনূর্ধ্ব-৫০ কেজি ও অনূর্ধ্ব-৭৫ কেজি। সিনিয়র পুরুষ বিভাগের ওজন শ্রেণিগুলো হলো- অনূর্ধ্ব-৫০ কোজি, অনূর্ধ্ব-৫৫ কেজি, অনূর্ধ্ব-৬০ কেজি, ৬১-৭০ কেজি, ৭১-৮০ কেজি ও ৯০-৯৫ কেজি।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ২২ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।