ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

খেলা

বাফুফে ভবনে ভাঙচুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
বাফুফে ভবনে ভাঙচুর ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটেছে। বিকেলের দিকে একদল উত্তেজিত সমর্থক অতর্কিত হামলা চালায় বাফুফে ভবনে।

ঘটনার সত্যতা স্বীকার করেছেন বাফুফের সহ-সভাপতি বাদল রায়।

তিনি বাংলানিউজকে জানান, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের খেলায় (বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে) বাংলাদেশ পুলিশের কাছে আরামবাগ ৩-২ গোলে হেরে যাওয়ায় দলটির উত্তেজিত সমর্থকরা বাফুফে ভবনে এসে প্রেসিডেন্ট কাজী সালাহউদ্দিনের কক্ষসহ আশেপাশের কক্ষে ভাঙচুর চালায়।

এ সময় ভবনের সামনের দেয়ালের সব কাচ ভেঙে ফেলে সন্ত্রাসীরা। বাফুফে ভবনের অভ্যর্থনা কক্ষতেও ভাঙচুর চালানো হয়। এছাড়া ভবনের সামনে থাকা ৬-৭টি গাড়িও ভাঙে সন্ত্রাসীরা।

বাদল রায় আরও জানান, আমি মাঠে উপস্থিত ছিলাম না। তবে, শুনেছি মাঠে দুই দলের খেলা চলাকালীন সময়ে এমন কোনো পরিস্থিতির সৃষ্টি হয়নি যে বাফুফে ভবনে এসে ভাঙচুর চালাতে হবে। সেখানে উপস্থিত দেশের একটি স্বনামধন্য পত্রিকার উপ-ক্রীড়া সম্পাদকের গাড়িও ভাঙচুর করে উত্তেজিত সমর্থকরা।

তবে, কিছু কিছু সূত্র থেকে জানা যায়, বাজে রেফারিং এর অভিযোগ করে পুলিশের বিপক্ষে ম্যাচ হেরে বাফুফে ভবন ভাঙচুর করেছে আরামবাগের সমর্থকরা।

হিমালয় কন্যা নেপাল থেকে অনূর্ধ্ব-১৪ দল জয় নিয়ে ফিরলে বাংলাদেশের তরুণীদের এ সময় বাফুফে ভবনে সংবর্ধনা দেওয়ার কথা ছিল। তাদের উপস্থিতিতে এমন বাজে ঘটনায় পরে তা বাতিল হয়ে যায়। বাভুফে ভবনে ক্যাম্প চলছিল মেয়েদের।

এ সময়ে ভবনে অবস্থান করা বাফুফের কর্মকর্তা ও কর্মচারীরা আতঙ্কিত হয়ে পড়েন।

ঘটনার বেশ কিছু পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ২২ ডিসেম্বর ২০১৫
এমআর/এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।