ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

খেলা

মেসিকে হেনস্তা করা সমর্থকরা ‘নির্বোধ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
মেসিকে হেনস্তা করা সমর্থকরা ‘নির্বোধ’ ছবি: সংগৃহীত

ঢাকা: জাপানের ইয়োকাহামায় ইউরোপ সেরা বার্সেলোনা আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। মেসি-সুয়ারেজের গোলে গত মৌসুমের ট্রেবল জয়ী বার্সা জয় পায়।

তবে, দেশের দলের বিপক্ষে মেসির গোল দেওয়াটা ভালোভাবে নিতে পারেনি রিভারপ্লেট সমর্থকরা।

দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়ন ক্লাবটির বিপক্ষে ম্যাচ শেষে টোকিওর নারিতা বিমানবন্দরে পৌঁছে মেসি বাহিনী। স্পেনের উদ্দেশ্যে যাত্রা করা বার্সার খেলোয়াড়দের আর দলের প্রাণভোমরা লিওনেল মেসিকে রিভারপ্লেটের সমর্থকরা অপমান করেন।

এ সময় নিরাপত্তারক্ষীদের ফাঁকি দিয়ে বেশ কিছু রিভারপ্লেট সমর্থক বার্সার খেলোয়াড়দের লক্ষ্য করে বাজে মন্তব্য করা শুরু করেন। এক সমর্থক মেসিকে অপমানসূচক কিছু বলে উঠে আর্জেন্টাইন দলপতিকে লক্ষ্য করে ‘থুথু’ ছিটিয়ে দেওয়ার চেষ্টা করেন। পাসপোর্ট পরীক্ষার লাইনে যখন কাতালানদের খেলোয়াড়েরা দাঁড়িয়ে ছিলেন তখনই এমন ঘটনা ঘটে।

আর এমন ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন রিভারপ্লেটের প্রেসিডেন্ট রডোলফ ডি’অনোফ্রিও। তিনি বাজে মন্তব্য করা সমর্থকদের আর মেসিকে ‘থুথু’ ছিটিয়ে দেওয়া সমর্থককে ‘নির্বোধ’ বলে জানান।

মেসিকে আর্জেন্টাইন ফুটবলারদের একজন ভদ্র খেলোয়াড় জানিয়ে রিভারপ্লেটের প্রেসিডেন্ট বলেন, মেসিকে হাতের কাছে পেয়ে হেনস্তা করাটা তাদের বোকামি ছাড়া আর কিছুই নয়। সমর্থকদের এমন আচরণে আমি বেশ অবাক হয়েছি। মেসির মতো নিপাট ভদ্রলোকের সঙ্গে যারা এমনটি করেছেন, তারা অপদার্থ ছাড়া কিছুই নয়। সে আর্জেন্টিনার একজন সেরা খেলোয়াড়।

মেসি ১২ বছর বয়সে আর্জেন্টিনার রিভারপ্লেটে খেলতে ট্রায়াল দিয়েছিলেন। তবে, নিজেকে ফিট প্রমাণ করতে না পারায় সে সময় ক্লাবটিতে সুযোগ হয়নি তার। তবে, স্প্যানিশ ক্লাব বার্সা মেসির ভবিষ্যৎ বুঝতে পেরে সে সময়ই তাকে দলে ভেড়ানোর চেষ্টা করে।

মেসি আর ‘নির্বোধ’ সমর্থকদের মাঝে মধ্যস্থতা করতে এসে তোপের মুখে পড়েছিলেন আর্জেন্টাইন ডিফেন্ডার মাশচেরানোও। বার্সার এ তারকা রিভারপ্লেটের যুব দলের অন্যতম খেলোয়াড় ছিলেন।

ফাইনাল ম্যাচে নিজের দেশের ক্লাবটির বিপক্ষে বার্সার হয়ে প্রথম গোলটি করেন আর্জেন্টাইন দলপতি মেসি। আর ফাইনালের মঞ্চে একটি গোল করেই নতুন একটি রেকর্ডের জন্ম দেন তিনি। তিনটি ক্লাব বিশ্বকাপের ফাইনালে গোল করার অনন্য রেকর্ড গড়েন ফুটবলের এ ক্ষুদে যাদুকর। পুরস্কার হিসেবে মেসি জেতেন সিলভার বল। তৃতীয়বারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপায় হাত বোলান মেসি।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ২২ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।