ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

খেলা

রেকর্ড গড়ার ফাইনালে নামছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
রেকর্ড গড়ার ফাইনালে নামছে বার্সা ছবি: সংগৃহীত

ঢাকা: রেকর্ড গড়ার ঐতিহাসিক ফাইনালে বিকেলে মাঠে নামছে ফুটবল ক্লাব বার্সেলোনা। ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিভার প্লেটকে হারাতে পারলেই একমাত্র ক্লাব হিসেবে এ আসরের তৃতীয় শিরোপা ঘরে তুলবে স্প্যানিশ জায়ান্ট দলটি।

তবে আর্জেন্টাইন দল রিভার প্লেটেরও প্রথমবার শিরোপায় চুমু খাওয়ার হাতছানি রয়েছে।

এ ম্যাচের মাধ্যমে প্রথমবার লড়তে যাচ্ছে বার্সা ও রিভার প্লেট। জাপানের ইকোহামায় নিশান স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় প্রত্যাশিত ফাইনালে খেলতে ‍নামছে দু’দল। কাতালানরা এর আগে ২০০৯ ও ২০১১ সালে ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছিল। বার্সার মতো সর্বোচ্চ দু’বার শিরোপা জিতেছিল ব্রাজিলিয়ান ক্লাব করিন্থিয়ানসও।

এর আগে আসরটির সেমিফাইনালে ট্রেবল জয়ী বার্সা চিনের ক্লাব গুয়াংঝোকে ৩-০ গোলে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেছিল। সে ম্যাচে লিওনেল মেসি ও নেইমারের অনুপস্থিতিতে দলের একাই হাল ধরেন লুইস সুয়ারেজ। তার হ্যাটট্রিকেই সহজ জয় পায় লুইস এনরিকের শিষ্যরা। অন্যদিকে সানফ্রেসে হিরোশিমাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপে খেলতে আসা কোপা লিবার্টাডোরেস চ্যাম্পিয়ন রিভার প্লেট।

ফাইনালে কোন অঘটন না ঘটলে শিরোপা স্পেন চ্যাম্পিয়নদের ঘরেই উঠতে পারে। কারণ ২০১৫-১৬ মৌসুমে দলটি পঞ্চম চ্যাম্পিয়নস লিগ জিতে ক্লাব বিশ্বকাপ আসরে সরাসরি সেমিফাইনাল নিশ্চিত করে। সেই সঙ্গে একই মৌসুমে লা লিগা, কোপা দেল রে ও ইউরোপিয়ান সুপার কাপে ট্রফি জয় করে দলটি। অন্যদিকে প্রথমবার এ আসরে সুযোগ পেলেও ফাইনালটি দেখিয়ে দিতে চায় রিভার প্লেটও।

ফাইনালে দলের সেরা তারকা মেসি ও নেইমারকে আশা করছে বার্সা। যদিও ইনজুরি থেকে এখনও পুরোপুরি সুস্থ হননি ব্রাজিলিয়ান অধিনায়ক নেইমার। আর সেমিফাইনালে খেলার কথা থাকলেও শেষ মুহূর্তে দল থেকে বাদ পড়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন রাফিনহা ও দগলাসও।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ২০ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।