ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

খেলা

হোঁচট নয়, ম্যানইউয়ের লজ্জা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
হোঁচট নয়, ম্যানইউয়ের লজ্জা ছবি : সংগৃহীত

ঢাকা: ইংলিশ ফেভারিটরা নিজেদের খেলা সবশেষ তিনম্যাচের তিনটিতেই হেরেছে। শিরোনাম না পড়লে দলটির নাম খুঁজে পেতে সমস্যা হওয়ার কথা নয়।

ম্যানচেস্টার ইউনাইটেড পয়েন্ট টেবিলের তলানীতে থাকা নরওয়েচসিটির বিপক্ষে হেরেছে ২-১ গোলের ব্যবধানে।

ঘরের মাঠ, চেনা পরিবেশ, স্বাগতিক দর্শক সঙ্গে নিয়ে ওল্ডট্রাফোর্ডে খেলতে নেমেছিল ম্যানইউ। লুই ফন গালের শিষ্যরা ঘরের মাঠে প্রায় সাড়ে ৭৫ হাজার দর্শককে হতভম্ব করে লজ্জা নিয়ে মাঠ ছাড়ে। ২-০ গোলে পিছিয়ে থাকা রেড ডেভিলসরা অবশ্য একটি গোল শোধ করায় লজ্জার পরিমাণ কিছুটা কমিয়েছে।

ম্যাচের শুরু থেকেই অতি আক্রমণাত্মক হয়ে উঠা ম্যানইউ উল্টো নিজেদের রক্ষণ ছেড়ে খেলতে থাকার মাশুল দেয় ম্যাচের ৩৮ মিনিটে। নাথান রেডমন্ডের অ্যাসিস্টে নরওয়েচের হয়ে গোল করেন ক্যামেরুন জেরোমি। বিরতিতে যাবার আগে ১-০ গোলে এগিয়ে থাকে অতিথিরা।

ইনজুরি থেকে প্রিয় ক্লাব ম্যানইউতে ফিরে ৫০০তম ম্যাচে মাঠে নেমেছিলেন ওয়েইন রুনি। মাঠে থাকা দেড় লাখ চোখ যখন তার দিকে দৃষ্টি দিয়ে রেখেছে, তখনই আরেকটি গোল হজম করতে হয় রুনি বাহিনীকে। ম্যাচের ৫৪ মিনিটে স্বাগতিকদের থমকে দিয়ে ক্যামেরুনের অ্যাসিস্টে গোল করেন আলেকজান্ডার ব্যানর টেটি। রুনি মাঝমাঠে বলের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হলে সুযোগ বুঝে বল লুফে নেন টেটি। তার জোরালো শটে গোল হলে ২-০ তে পিছিয়ে পড়ে ম্যানইউ।

রেড ডেভিলসরা এমনি এমনি ছেড়ে দেবার পাত্র নয়। ৫০০তম ম্যাচে রুনিকেও কিছু করে দেখাতে হবে। স্বাগতিক দর্শকদের এমন চাওয়া বুঝেই রুনির অ্যাসিস্টে গোল করেন ২০১৫ সালের গোল্ডেন বয়েজ পুরস্কার পাওয়া অ্যানথনি মার্শাল (৬৬ মিনিট)। ফলে, ব্যবধান কমে ২-১ এ নেমে আসে।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হয়ে ২-১ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানইউ আর মাইলফলক সৃষ্টি করা রুনি।

এ ম্যাচে হারের পর ম্যানইউয়ের পয়েন্ট ১৭ ম্যাচে অপরিবর্তিত ২৯। তাতে সমস্যা না থাকলেও চার নম্বর থেকে দলটি নেমে গেছে পাঁচ নম্বরে।

রাতের অপর ম্যাচে চমক জাগানিয়া দল লিচেস্টার সিটি আবারো জয় পেয়েছে। এভারটনকে ৩-২ গোলে হারিয়ে ১৭ ম্যাচে সর্বোচ্চ ৩৮ পয়েন্ট সংগ্রহ করেছে শীর্ষে থাকা লিচেস্টার।

বাংলাদেশ সময়: ০১১৯ ঘণ্টা, ২০ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।