ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

খেলা

পুরোনো দলেই জেগে উঠলো চেলসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
পুরোনো দলেই জেগে উঠলো চেলসি ছবি: সংগৃহীত

ঢাকা: হোসে মরিনহোর উত্তসূরি হিসেবে চেলসির অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গাস হিডিঙ্ক। চলতি মৌসুমের শেষ পর্যন্ত স্ট্যামফোর্ড ব্রিজের দলের দায়িত্বে থাকবেন ডাচ এ কোচ।

শনিবার এক বিবৃতিতে ৬৯ বছর বয়সী হিডিঙ্ককে নিয়োগ দেওয়ার কথা জানায় চেলসি।

চেলসির এই বিবৃতিটি পুরোনো। পুরোনো বলা হচ্ছে কারণ, ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি আসরে নিজেদের মাটিতে সান্দারল্যান্ডের বিপক্ষে মাঠে নামার ঠিক এক ঘণ্টা আগে চেলসি ক্লাব কর্তৃপক্ষ এ বিবৃতি জানিয়ে দেয়। নতুন খবর- ঘরের মাঠে দাপট দেখিয়ে মরিনহোর যুগের সমাপ্তির পর এ মৌসুমের শুরু থেকে ধুঁকতে থাকা চেলসি ৩-১ গোলের জয় পেয়েছে।

সহকারী কোচ স্টিভ হল্যান্ড আর দলের তরুণ কেয়ারটেকার ইডি নিউটনের অধীনে খেলতে নেমে ব্লুজ খ্যাত চেলসির হয়ে প্রথম একাদশে মাঠে নামেন কোরতিয়াস, ইভানোভিচ, জোউমা, জন টেরি, আজপিলিচুয়েতা, সেস ফ্যাব্রেগাস, নেমানজা ম্যাটিক, উইলিয়ান, অস্কার, পেদ্রো আর দিয়েগো কস্তা। এই নামের খেলোয়াড়রাই মরিনহোর অধীনে এতোদিন খেলে ১৬ ম্যাচে সংগ্রহ করেছিল ১৫ পয়েন্ট। টেবিলের ১৬তম স্থানে থেকে মাঠে নেমেছিল ব্লুজরা। মরিনহো বরখাস্ত হওয়ার পরের ম্যাচেই ৪-২-৩-১ ফরমেশনে খেলা চেলসি পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে নেয়।

চেলসির হয়ে গোল করেন ইভানোভিচ, পেদ্রো আর অস্কার। অতিথিদের হয়ে একমাত্র গোলটি করেন বোরিনি। টানা ব্যর্থতায় কোণঠাসা হয়ে পড়া চেলসি লিগে পঞ্চম জয় পেলো।

পুরোটাই ভিন্ন রূপে খেলতে নেমে ম্যাচের পঞ্চম মিনিটেই গোল করে চেলসি। স্বাগতিকদের লিড পাইয়ে দিতে ইভানোভিচকে সহায়তা করেন ব্রাজিল তারকা উইলিয়ান। ১৩তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন বার্সার সাবেক তারকা নিজেকে খুঁজে ফেরা পেদ্রো। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া স্বাগতিকদের হয়ে তৃতীয় গোলটি করেন অস্কার। ব্রাজিলিয়ান এ তারকা পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে ৫০ মিনিটের মাথায় গোলটি করেন। তবে, ৫৩ মিনিটে একটি গোল পরিশোধ করে সান্দারল্যান্ড। বোরিনির গোলে তাতে ব্যবধান কিছুটা কমে।

এ জয়ের ফলে ১৭ ম্যাচে চেলসির পয়েন্ট বেড়ে দাঁড়ালো ১৮।

বাংলাদেশ সময়: ২৩৪১ ঘণ্টা, ২০ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।