ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

খেলা

স্বাগতিক দুই দলকে নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
স্বাগতিক দুই দলকে নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ

ঢাকা: গেল তিন মৌসুমের ধারাবাহিকতায় এই মৌসুমেও মাঠে গড়াচ্ছে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট’। ছয়টি বিদেশি ও দুটি দেশি দল সহ মোট ৮টি দলের অংশগ্রহণে আগামী বছরের ০৮ জানুয়ারি থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত।



শনিবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহি কমিটির এক জরুরি সভায় এ টুর্নামেন্ট সম্পর্কে সিদ্ধান্ত নেয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী এবারের বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপে ছয়টি বিদেশি দল টুর্নামেন্টে অংশ নেবে। আর বাংলাদেশ জাতীয় দলের পাশাপাশি প্রথমবারের মতো থাকছে অনূর্ধ্ব-২৩ দল। টুর্নামেন্টে অংশ নেয়া বিদেশি ছয়টি দেশ হল কম্বোডিয়া, নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, মালয়েশিয়া ও বাহরাইন।

টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে দুটি ভেন্যুতে। ভেন্যু দুটি হল সিলেট ও বঙ্গবন্ধু স্টেডিয়াম। উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে সিলেটে। পুরো টুর্নামেন্টের গ্রুপ পর্যায়ের খেলাকে দুটি ভাগে ভাগ করা হয়েছে। উদ্বোধনী ম্যাচসহ প্রথম পর্যায়ের গ্রুপ পর্বের খেলাগুলো  অনুষ্ঠিত হবে সিলেটে। এরপর ঢাকায় দ্বিতীয় পর্বের গ্রুপ পর্বের ম্যাচ শেষে প্রথম সেমিফাইনাল সিলেটে, দ্বিতীয়টি হবে ঢাকায়। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ঢাকায়।

টুর্নামেন্টের প্রতিটি ম্যাচই চ্যানেল নাইন সরাসরি সম্প্রচার করবে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ১৯ ডিসেম্বর ২০১৫
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।