ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

ভারতের ফেরার, শ্রীলঙ্কার সিরিজ নিশ্চিতের টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০
ভারতের ফেরার, শ্রীলঙ্কার সিরিজ নিশ্চিতের টেস্ট

কলম্বো: মুত্তিয়া মুরালিধরন পাঁচদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। লাসিথ মালিঙ্গাও চোট সমস্যায় খেলছেন না দ্বিতীয় টেস্ট।

শ্রীলঙ্কার বোলিং লাইন সামান্য হলেও নড়বড়ে হয়ে গেছে। সুবিধাটা নিশ্চয়ই কাজে লাগাতে চাইবে ভারত।

সোমবার কলম্বো প্রেমাদাসা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট ঠেকাতে মরিয়া হয়ে খেলবে স্বাগতিক শ্রীলঙ্কা। মুরালি পরবর্তী যুগে অধিনায়ক কুমার সাঙ্গাকারার জন্য এটি চ্যালেঞ্জ বইকি। শুধু সাঙ্গাকার নয় লঙ্কান স্কোয়াডের বাকিদেরও একই লক্ষ্য।

তাই বলে ভারত বসে থাকবে তেমনটা আশা করার কোন কারণ নেই। আহত বাঘের মতো গর্জে উঠতে চেষ্টা করবে মহেন্দ্র সিং ধোনি বাহিনী। শচীন টেন্ডুলকারও কষ্ট ভুলতে চেষ্টা করবেন। বীরেন্দ্র শেবাগও কি মারকুটে ব্যাটিং দেখানোর অপেক্ষায় নেই। তারা সবাই অধীর আপেক্ষায় আছেন দ্বিতীয় টেস্ট খেলতে। হারের প্রতিশোধ নিতে।

যদিও ১৯৯৩ সালের পর থেকে লঙ্কা জয় করা হয়নি ভারতের। অর্থাৎ সিরিজ জিতে পারেনি। এবার শুরুতেই ধাক্কা খাওয়ায় কিছুটা ব্যাকফুটে ধোনির দল। যদিও শেষ দুই টেস্টে সফল হলে সিরিজ ভারতের দখলে যাবে।

কিন্তু সিংহলিজরা কিছুতেই ব্যর্থ হতে চাইবে না। চেষ্টা থাকবে মুরালির রেখে যাওয়া সাফল্য ধরে রাখতে। যদিও মালিঙ্গার অভাব ভালোই টের পাচ্ছেন অধিনায়ক কুমার সাঙ্গাকারা।
টেস্টের আগের দিন সংবাদ সম্মেলনে সে কথাই বলেছেন সাঙ্গাকারা,“মালিঙ্গাকে না পাওয়া আমাদের জন্য বড় ক্ষতি। নতুন এবং পুরনো দুই ধরণের বলেই ভালো করে সে। এমনকি সব ব্যাটম্যানকেই বিপদে ফেলতে পারে। ”
প্রথম টেস্টে মালিঙ্গা এবং মুরালি মিলে নিয়েছিলেন ১৫ উইকেট। পাঁচ উইকেট নিয়েছিলেন বাকিরা। এমন দুই বোলারের অভাবটা ভালই টের পার শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘন্টা, জুলাই ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa