ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

খেলা

সুপার কাপ নিয়ে অনিশ্চয়তা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১০

ঢাকা: বহুল আলোচিত কোটি টাকার সুপার কাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। সংশয় প্রকাশ করেছে খোদ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।



বাফুফে জানায় সুপার কাপ আয়োজনের জন্য পৌনে দু’কোটি টাকার বাজেট পাঠানো হয়েছিলো স্পন্সর প্রতিষ্ঠান প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড (সিটিসেল)’র কাছে। কিন্তু তাদের কাছ থেকে এখনো সাড়া মেলেনি।

এব্যাপারে বাফুফের সাধারণ সম্পাদক, আল মোসাব্বির সাদি বলেন,“বাফুফে টুর্নামেন্ট আয়োজনে আগ্রহী। সেজন্য পুরো প্রস্ততিও আছে। সব কিছুই নির্ভর করছে স্পন্সরদের ওপর। ”

শুধু বাজেটই নয় সময়ের বেড়াজালেও আটকে গেছে সুপার কাপ ফুটবল টুর্নামেন্ট। আগস্টে শুরু হচ্ছে রোজা। এরপর বাংলাদেশ লিগের খেলোয়াড়দের দলবদল। এছাড়া ২০১১ সালের ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেট। যেখানে ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে সহ-আয়োজক হিসেবে থাকছে বাংলাদেশ।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সেখানে সংস্কার কাজের জন্য ফুটবল ম্যাচ আয়োজন করা সম্ভব হবে না। ফলে মাঠ সংকটের কারণে বাফুফের পক্ষে একই সঙ্গে দুটি টুর্নামেন্ট (বাংলাদেশ লিগ ও সুপার কাপ) আয়োজন করা অসম্ভব হয়ে পড়বে।

অনিশ্চয়তা থাকলেও হাল ছাড়ছে না বাফুফে। আল মুসাব্বির সাদি বলেন,‘‘এখনো স্পন্সরদের সঙ্গে আলাপ আলোচনার সুযোগ রয়েছে। ’’

প্রথমবারের মতো সুপার কাপে ঘরোয়া ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী- মোহামেডানসহ মোট আটটি দল অংশ নেয়। শিরোপা জেতে মোহামেডান।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, জুলাই ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa