ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

খেলা

বাংলাদেশ লিগে খেলার আবেদন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, জুলাই ২১, ২০১০

ঢাকা: বাংলাদেশ লিগে খেলতে আগ্রহ প্রকাশ করেছে নতুন তিনটি কাব। এরই মধ্যে পেশাদার লিগ কমিটির কাছে আবেদনও করেছে তারা।



কাবগুলো হলো লেফটেন্যান্ট শেখ জামাল ধানমন্ডি কাব লিমিটেড, উত্তরা বারিধারা কাব ও বাংলাদেশ বয়েজ কাব।

এদিকে বাংলাদেশ লিগের তৃতীয় আসরে অবনমনের শিকার নারায়ণঞ্জ শুকতারা যুব সংসদ এবং সিলেট বিয়ানীবাজার এসসি। এই দুটি দলও লিগে টিকে থাকার জন্য আবেদন করেছে।

বিয়ানীবাজার এবং শুকতারাকে পেশাদার লিগে খেলার সুযোগ দেওয়া হতে পারে এমনটাই ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এ প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক আল মুসাব্বির সাদি বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,‘‘যেহেতু আমাদের সিনিয়র ডিভিশন ফুটবল নাই। সেজন্য রেলিগেটেড টিমগুলোকে খেলার সুযোগ দেওয়া হতে পারে। ’’

বাংলাদেশ লিগে খেলোয়াড়দের দল-বদলসহ টুর্নামেন্টের বিভিন্ন বিষয়ে আগামী শনিবার বৈঠকে বসতে যাচ্ছে বাফুফের লিগ কমিটি। সেখানেই অবনমনের শিকার দুটি কাব ও আবেদন করা তিন কাবের ভাগ্য নির্ধারণের আলোচনা হবে।

২০০৭ সালে বাংলাদেশ (বি) লিগের প্রথম আসরে ১১টি দল অংশ নেয়। সেবার রেলিগেশন পদ্ধতি না থাকায় সবগুলো দলই দ্বিতীয় আসরে খেলে। তবে ওই আসরে অবনমনের শিকার হয় খুলনা আবাহনী ক্রীড়া চক্র।

তৃতীয় আসরে লিগে আরো তিনটি দল বাড়ানো হয়। এর মধ্যে বসুন্ধরা কাব কাপ চ্যাম্পিয়ন শুকতারা যুব সংসদ ও রানার্সআপ ফেনী সকার কাবকে সুযোগ দেওয়া হয়। এছাড়া সিলেট বিয়ানীবাজারকে বিশেষভাবে অন্তর্ভুক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘন্টা, জুলাই ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa