ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

খেলা

দ.কোরিয়ার নতুন কোচ হুয়াং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১০

সিউল: দক্ষিণ কোরিয়া জাতীয় ফুটবল দলের নতুন কোচ হলেন চো হুয়াং রে। বুধবার কোচের নাম ঘোষণা করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।


 
দক্ষিণ কোরিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন জানায়, টেকনিকাল কমিটি সর্বসম্মতিতে চোকে বেছে নিয়েছে। আপাতত ২০১২ পর্যন্ত চুক্তি হতে যাচ্ছে নতুন কোচের সঙ্গে।

৫৬ বছর বয়সী চো ১৯৭০ ও ১৯৮০ সালে জাতীয় দলের জার্সি গায়ে মাঝ-মাঠ সামলেছেন। খেলা শেষে স্থানীয় কাবে কোচের দায়িত্ব পালন করেছেন।

জাতীয় দলের জন্য মনোনীত হওয়ার আগে এক সাক্ষাৎকারে চো বলেন,“জাতীয় দলের দায়িত্ব নিতে আমি মোটেও ভীত নই। একজন ভালো নেতা হওয়ার জন্য আমি কঠিন পরিশ্রম করব। এমন একটি দল তৈরি করতে চাই যারা কোরিয়ার মানুষকে আনন্দ দেবে। ”

এশিয়া কাপ দিয়েই আনুষ্ঠানিক অভিযান শুরু করছেন চো। নিজের মতো করে দল গুছাতে প্রায় ছয় মাস সময় পাচ্ছেন। আগামী জানুয়ারিতে কাতারে হবে এবারের এশিয়াকাপের খেলা। এর আগে ১১ আগস্ট নাইজেরিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে দক্ষিণ কোরিয়া।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের সফল কোচ ৫৫ বছর বয়সী হু জুং মু স্বেচ্ছায় দায়িত্ব ছেড়ে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘন্টা, জুলাই ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa