ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

খেলা

এখনো চালকের আসনে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১০
এখনো চালকের আসনে শ্রীলঙ্কা

গলে: বিদায়ী টেস্টে ভারতের সবচেয়ে দামি উইকেটটি পেলেন মুত্তিয়া মুরালিধরন। এলবিডব্লু’র ফাঁদে ফেলেছেন শচীন টেন্ডুলকারকে।

লক্ষ্য থেকে এখনো সাত উইকেট দূরে। ৮০০ উইকেটের মাইলফলক বোধহয় ছোঁয়া হলো না স্পিন জাদুকরের।  

শ্রীলঙ্কার ৫২০ রানের জবাবে তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ তিন উইকেটে ১৪০ রান। সফরকারীদের মারকুটে ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ ৮৫ রানে অপরাজিত আছেন। সঙ্গী ভিভিএস লক্ষ্মণকে নিয়ে চতুর্থ দিন সকালে ব্যাট করতে নামবেন।

ভারত প্রথম উইকেট হারায় ২ রানে। লাসিথ মালিঙ্গার বলে এলবিডব্লু’র ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন গৌতম গম্ভীর। ব্যক্তিগত ১৮ রানে রানআউট হয়েছেন রাহুল দ্রাবিড়। এরপরই শচীনের বিদায় দলীয় ১০১ রানে।

ভারতের হাতে আছে সাত উইকেট। ম্যাচের সময় দুই দিন। প্রকৃতি বাগড়া না দিলে এই অল্প সময়ে তিন ইনিংস শেষ করা সহজ হবে না। সেদিক থেকে গলে টেস্ট ড্র’র পথেই এগোচ্ছে। বিদায়ী টেস্টে হয়তো মুরালির ইচ্ছে পূরণ হচ্ছে না। মহেন্দ্র সিং ধোনিই হয়তো সফল হতে যাচ্ছেন। মুরালিকে ৮ উইকেট দেবেন না বলেই টেস্টের আগে ঘোষণা দিয়েছিলেন ভারত অধিনায়ক।  

এর আগে কুমার সাঙ্গাকারা ও থারাঙ্গা পারানাভিতানার জোড়া সেঞ্চুরি মিলিয়ে আট উইকেটে ৫২০ রানের পাহাড় গড়ে চা বিরতির সময় প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা।

বৃষ্টি বাঁধার ম্যাচে প্রথম দিন খেলা হয় ৬৮ ওভার। ভারত বোলারদের ওপর দিয়ে ঝড় বয়ে দিয়ে ২ উইকেটে ২৫৬ রান তোলে। অধিনায়ক সাঙ্গাকার ১০৩ রানে আউট হন। ১১০ রানে অপরাজিত ছিলেন পারানাভিতানার। পরে তৃতীয় দিনে এক রান যোগ করেই সাজঘরে ফেরেন।

বৃষ্টি তান্ডবে দ্বিতীয়দিন একটি বলও মাঠে গড়ায়নি। তৃতীয় দিন মাহেলা জয়াবর্ধনের ৪৮, অ্যাঞ্জেলো ম্যাথিউসের ৪১, লাসিথ মালিঙ্গার ৬৪ ও রঙ্গনা হেরাথের হার না মানা ৮০ রানের চূড়া সুউচ্চ করে সিংহলিজ বাহিনী।

অভিমন্যু মিথুন চারটি এবং ইশান্ত শর্মা তিন উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘন্টা, জুলাই ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa