ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

খেলা

ইউসুফ ফিরছেন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০
ইউসুফ ফিরছেন!

ঢাকা: পাকিস্তানের ক্রিকেটের কফিনে ব্যাট-প্যাডের চেয়ে নাটকটাই বোধ হয় বেশি লুকিয়ে থাকে। ইচ্ছে হলেই ঝাঁপি খুলে চমক দেখিয়ে দেয়।



চমকটা মাঠের চেয়ে মাঠের বাইরেই বেশি। এবার নতুন খবর বেরিয়েছে আজীবন নিষিদ্ধ ক্রিকেটার মোহাম্মদ ইউসুফকে ফিরিয়ে আনা হতে পারে টেস্ট ক্রিকেটে।
 
গুজব নয়, একেবারে আসল খবর। পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের সহকারী কোচ ইজাজ বাট ইঙ্গিত দিয়েছেন ইউসুফ হয়তো ফিরছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে লর্ডস টেস্টে ১৫০ রানের হারের পর নতুন করে ভাবতে বসেছে পাকিস্তান। তারমধ্যে অধিনায়ক শহীদ আফ্রিদি বিদায় নেওয়ায় চিন্তায় ফেলে দিয়েছে পিসিবিকে।

এমন পরিস্থিতিতে নীতি বিসর্জন দেওয়া তাদের জন্য কোন ঘটনাই নয়। অস্ট্রেলিয়া সফরে দলের ভরাডুবিতে সাবেক অধিনায়ক ইউনুস খান আর ইউসুফসহ সাতজনকে ক্রিকেটে নিষিদ্ধ করেছিলো পাকিস্তান। নানা ফাঁক গলে অনেকেই আবার নিষেধাজ্ঞা থেকে বেরিয়ে এসেছে। জাতীয় দলের হয়ে খেলতেও শুরু করে দিয়েছেন দু’একজন।

ইউনুস আইনের আশ্রয় নিয়ে নিষেধাজ্ঞা তুলেছেন। এখন খেলছেন কাউন্ট্রি ক্রিকেট। ইউসুফই একমাত্র ক্রিকেটার যিনি নিষিদ্ধ হওয়ার সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি নিয়ে পিসিবিতে আবেদনও করেননি। সেই ইউসুফই এখন স্বপ্ন দেখছেন দলে ফেরার। এমন কি সংবাদমাধ্যমকে বলেছেন যে কোন অধিনায়কের অধীনেই খেলতে প্রস্তুত তিনি।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘন্টা, জুলাই ১৯, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa