ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

খেলা

ব্লাকবার্নের মালিকানা পেতে যাচ্ছেন ভারতীয় উদ্যোক্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০
ব্লাকবার্নের মালিকানা পেতে যাচ্ছেন ভারতীয় উদ্যোক্তা

মুম্বাই: ইংলিশ লিগের অন্যতম ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্স কিনে নিচ্ছেন ভারতীয় এক উদ্যোক্তা। চুক্তি সম্পন্ন হলে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় লিগের কাবের মালিক হবেন একজন দক্ষিণ এশিয়ান নাগরিক।



নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ব্ল্যাকবার্ন কিনে নিতে ওই ভারতীয় ব্যবসায়ীকে ৫৪ থেকে ৫৯ মিলিয়ন ডলার খরচ করতে হতে পারে।

অত্যন্ত গোপনীয়তার রক্ষা করে এগোচ্ছে এই ক্লাব বেচা-কেনার প্রক্রিয়া। বিক্রির জন্য এরই মধ্যে কাবের আর্থিক মূল্য নির্ধারণের প্রক্রিয়াও শুরু করা হয়েছে বলে ওই সূত্র জানিয়েছে।

সূত্র মতে,‘‘ক্লাবর আর্থিক মূল্য নির্ধারণ করা হলে সুরিন শাহ আরো কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে মিলে ব্ল্যাকবার্ন কেনার জন্য নতুন প্রস্তাব দেবেন। ’’ ঋণসহ কাবটির আর্থিক মূল্য ৩৫-৪৫ মিলিয়ন পাউন্ড হতে পারে বলে জানানো হয়েছে।

এদিকে চুক্তির ব্যাপারে মন্তব্য করতে অপরগতা প্রকাশ করেন শাহ। তবে জানা গেছে প্রাথমিক ভাবে ক্লাবটির জন্য ২৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব করেছিলেন।

শাহ খুব বেশি পরিচিত ব্যবসায়ী না হলেও তার অন্য পরিচয় রয়েছে। তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ক্রিকেট কমিটির সহ-সভাপতি নিরাঞ্জন শাহর ভাগ্নে। ইউরোপে তার জাহাজ সংক্রান্ত ব্যবসা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘন্টা, জুলাই ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa