ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

খেলা

জয়ের ধারায় থাকতে চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১০
জয়ের ধারায় থাকতে চায় বাংলাদেশ

ঢাকা: কোনো কিছুই যে হালকাভাবে নিতে নেই বাংলাদেশ ক্রিকেট দল শিক্ষাটা পেয়েছে আয়ারল্যান্ডের কাছে হোঁচট খেয়ে। এরপর নিশ্চয়ই স্কটল্যান্ড বা নেদারল্যান্ডসকে খাটো করে দেখার সুযোগ নেই।

বাংলাদেশ ক্রিকেট দল তেমন কিছু ভাবছেও না। তারা বরং সাফল্যের ধারায় থাকর স্বপ্ন দেখছে।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কথাতেই বিষয়টি পরিষ্কার,“কোন প্রতিপক্ষকেই হালকা ভাবে নেওয়ার সুযোগ নেই। ভিন্ন প্রতিপক্ষের সঙ্গে নতুন করে খেলতে নামছি। অতএব সর্বোচ্চ শ্রম দিয়ে জয় তুলে নিতে হবে। ”

স্কটল্যান্ডের সঙ্গে বাংলাদেশের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা খুব বেশি নয়। তবে যে তিনটি ম্যাচ খেলেছে তাতে কোনো খাদ ছিলো না। শতভাগ সাফল্য পেয়েছে টাইগাররাই।

এবারও তার ব্যতিক্রম হওয়ার কথা নয়। সাফল্যের প্রত্যাশা নিয়েই সোমবার গ্লাসগোতে স্কটল্যান্ডের মুখোমুখি হতে চান ক্রিকেটাররা। যদিও তাদের কপালে পরাজয়ের তিলক এঁকে দিয়েছে আয়ারল্যান্ড। বাঘা ইংল্যান্ডকে প্রথমবারের মতো হারানোর পর আইরিশদের কাছে হেরেছে ৭ উইকেটে। অবশ্য দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে স্বস্তি ফিরিয়ে আনেন ক্রিকেটাররা।

মাশরাফি বলছিলেন,“ওই ম্যাচটি ছিলো আমাদের জন্য বাঁচা-মরার লড়াই। সবাই নিজেদের সেরাটা উজাড় করে খেলেছে। যার সুফলও পেয়েছে দল। এখানো আমরা নিজেদেরকে পুরোপুরি মেলে ধরতে চাই। ”

শনিবার গ্লাসগোতে পৌঁছানোর পর বিশ্রামে ছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। রোববার অবশ্য ভারী অনুশীলন করেছেন। বাংলাদেশ অধিনায়ক জানিয়েছেন এখনও একাদশ ঠিক হয়নি।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘন্টা, জুলাই ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa