ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

খেলা

অবশেষে মুখ খুললেন পেল্লিগ্রিনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১০
অবশেষে মুখ খুললেন পেল্লিগ্রিনি

সান্টিয়াগো: অবশেষে মুখ খুললেন রিয়ালের সাবেক কোচ ম্যানুয়েল পেল্লিগ্রিনি। গেলো মৌসুমে দলের ব্যর্থতার জন্য খেলোয়াড় নিয়োগ প্রক্রিয়াকেই দায়ী করেছেন রিয়াল থেকে বিতারিত কোচ।



চিলির সংবাদপত্র এল মার্কুরিওকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন,‘‘সেরা খেলোয়াড়দেরই দলে নেওয়া হয়েছিল। কিন্তু যাকে যেখানে প্রয়োজন ছিল তাদেরকে নিতে পারেনি রিয়াল।   সেখানে (রিয়ালে)  সেরা গিটারিস্টরা (ফুটবলার) আছেন, কিন্তু তাদেরকে পিয়ানো বাজাতে বলা হলে ততটা ভাল বাজাতে পারবে না তারা। ’’

গত মৌসুম শুরুর আগেও খেলোয়াড়দের পেছনে কারিকারি টাকা ঢেলেছে রিয়াল। ক্রিস্টিয়ানো রোনালদো, কাকা, করিম বেনজেমাসহ একঝাঁক তারকা খেলোয়াড়দের মেলা বসিয়েছিল স্প্যানিশ জায়ান্টরা। তারা দলকে রেকর্ড সংখ্যক পয়েন্টও এনে দেয়। কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা রেকর্ড ভেঙ্গে শিরোপা জিতে নেয়।

খেলোয়াড় বাছাইয়ের ক্ষেত্রে হস্তক্ষেপের জন্য কাব সভাপতি ফোরেন্তিনো পেরেজের সমালোচনা করেন তিনি। নেদারল্যান্ডস তারকা ওয়েসলি স্নাইডার ও আরিয়ান রোবেনকে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত ভুল ছিল বলেও মনে করেন চিলি বংশো™ভূত এই কোচ। যার প্রমাণ বিশ্বকাপেই দেখিয়েছেন তাঁরা। দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে নেদারল্যান্ডসকে ফাইনালে নেওয়ার পেছনে এই দুই ফুটবলারের ভূমিকা অনেক।

খেলোয়াড় বাছাইয়ের ক্ষেত্রে কাব সভাপতির হস্তক্ষেপ কম থাকা উচিত বলে মনে করেন তিনি। পেল্লিগ্রিনি বলেন,‘‘আমার মতে, কাবের কৌশলগত দিক দেখভালের জন্য কোচের পাশাপাশি ভালদানো (রিয়াল ম্যানেজিং ডিরেক্টর) বা অন্যদের আরো বেশি ভূমিকা রাখা উচিত। তবে কাব সভাপতি বাদে। যেটা অন্যান্য দলগুলো করে থাকে।

দুই মাস আগে রিয়াল ছেড়ে যাওয়া এ কোচ শিগগিরই ইউরোপীয় কোন দলে দায়িত্ব পাওয়ার আশা করছেন। ভবিষ্যতে চিলি জাতীয় দলকেও নেতৃত্ব দেওয়ার স্বপ্ন রয়েছে পেল্লিগ্রিনি।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘন্টা, জুলাই ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa