ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্বকাপের ঘটনা ছিলো টাইম বোমা: অ্যানেলকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০
বিশ্বকাপের ঘটনা ছিলো টাইম বোমা: অ্যানেলকা

প্যারিস: এবারের বিশ্বকাপে অপ্রত্যাশিত ভরাডুবি তো আছেই সঙ্গে খেলোয়াড় ও কোচের সঙ্গে বিরোধের ঘটনায় ব্যাপক সমালোচিত ফ্রান্স। যাকে কেন্দ্র করে বিদ্রোহের সূত্রপাত সেই নিকোলা অ্যানেলকা মনে করেন কোচের সঙ্গে খেলোয়াড়দের সংঘাত ছিল অনিবার্য।



বৃহস্পতিবার ফ্রান্স-সিওর সংবাদপত্রকে এক সাক্ষাৎকারে চেলসির এই ফরাসি স্ট্রাইকার বলেন,‘‘বিশ্বকাপে দল আর কোচের মধ্যকার উত্তেজনা ছিল একটা টাইম বোমা যা কেবল বিস্ফোরণের অপেক্ষায় ছিল। ’’

গ্রুপ পর্বে ম্যাক্সিকোর বিপক্ষে ম্যাচের বিরতির সময় কোচ রেমন্ড ডোমেনিখকে কটুক্তি করায় বিশ্বকাপ চলাকালেই দেশে ফেরত পাঠান হয় অ্যানেলকাকে।

এর পরই বিদ্রোহ দানা বাঁধে। স্বাগতিক দলের বিপক্ষে মাঠে নামার আগে অনুশীলন বয়কটের মতো ঘটনাও ঘটে। শেষে অনুশীলন করলেও ম্যাচে তার প্রভাব ঠিকই পড়ে। দক্ষিণ আফ্রিকার কাছে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নেয় ফ্রান্স।

দক্ষিণ আফ্রিকায় সমালোচিত সেই ঘটনা সম্পর্কে চেলসি তারকা বলেন,“যে চিন্তা সবার মধ্যেই কাজ করছিলো, তা আমি না করলে অন্য কেউ করতো। এটা একটা টাইম বোমা যা বিস্ফোরণের অপেক্ষায় ছিলো। ”

দক্ষিণ আফ্রিকান লা ব্লুজদের কঠোর সমালোচক হিসেবে পরিচিতি পাওয়া টিভি ভাষ্যকার ও সাবেক সতীর্থ বিসেন্তে লিজারাজুকেও তুলোধুনো করেন অ্যালেনকা।

তিনি বলেন,“যখন তুমি একজন খেলোয়াড় তখন তোমার অবশ্যই কিছু শ্রদ্ধাবোধ থাকতে হবে। ’’

খেলোয়াড়দের ভূমিকার সমালোচনা করায় সাবেক সতীর্থ লিজারাজুর উপরও ক্ষেপেছেন অ্যানেলকা।   বলেন,‘‘লিজারাজু কে? সে শুধুই একজন সাবেক খেলোয়াড় যার তেমন পরিচিতি ছিলো না। যে নিজেকে নতুন করে তুলে ধরতে চায় তার টর্পেডো অভিনয় দিয়ে। ’’
 
বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘন্টা, জুলাই ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।