ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

জাতীয় দাবার নতুন চ্যাম্পিয়ন সাগর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০
জাতীয় দাবার নতুন চ্যাম্পিয়ন সাগর

ঢাকা: মার্কেন্টাইল ব্যাংক জাতীয় দাবায় নতুন চ্যাম্পিয়ন হয়েছেন ফিদে মাস্টার মিনহাজউদ্দিন আহমেদ সাগর। ক্যারিয়ারে প্রথমবারের মতো এ সাফল্য পেলেন তিনি।



৩৬তম আসরের অপরাজিত চ্যাম্পিয়ন সাগর ১২ খেলায় তুলেছেন ১০ পয়েন্ট। এর আগে ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত টানা তিন মৌসুম জুনিয়র চ্যাম্পিয়ন ছিলেন তিনি।

গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোর্শেদ, জিয়াউর রহমান, এনামুল হোসেন রাজিব এবং আব্দুল্লাহ আল রাকিব এবারের জাতীয় আসরে অংশ না নেওয়ায় সাগরের জন্য শিরোপা জেতা অনেকটা সহজ হয়।    

জিয়া মালয়েশিয়ান জাতীয় দাবা দলের কোচের দায়িত্ব পাওয়ায় দেশের টুর্নামেন্টে অংশ নিতে পারছেন না। পারিবারিক কারণে নিয়াজ মোর্শেদ খেলেননি। এছাড়া রাকিব এবং রাজিব দাবা থেকে সরে দাঁড়িয়েছেন বেশ আগেই। দাবা ফেডারেশনের বর্তমান কমিটিকে মানেন না এই দুই গ্র্যান্ড মাস্টার।

টুর্নামেন্টের দ্বিতীয় হয়েছেন বিমানের ফিদে মাস্টার আবু সুফিয়ান শাকিল। তার সংগ্রহ সাড়ে নয় পয়েন্ট। সাড়ে আট পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান পেয়েছেন গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার। চতুর্থ হয়েছেন ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ। এছাড়া ফিদে মাস্টার মোহাম্মদ জাবেদ পঞ্চম, দেবরাজ চ্যাটার্জী ষষ্ঠ, ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন সপ্তম, ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম অষ্টম, মোহাম্মদ শরীফ নবম ও আব্দুল্লাহ আল সাইফ দশম স্থান পান।

বাংলাদেশ সময়: ২২১৯ ঘন্টা, জুলাই ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।