ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

তায়কোয়ান্দো`র মহিলা বিভাগের রৌপ্য বাংলাদেশের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১
তায়কোয়ান্দো`র মহিলা বিভাগের রৌপ্য বাংলাদেশের

ঢাকা: ভারতের চেন্নাইয়ে আয়োজিত পঞ্চম কমনওয়েলথ তায়কোয়ান্দো প্রতিযোগিতায় মহিলাদের বিভাগে রৌপ্য পদক জিতেছে বাংলাদেশ। অনূর্ধ্ব ৬২ কেজি বিভাগে বাংলাদেশকে রৌপ্য এনে দেন শাহনাজ খাতুন।



মহিলাদের সিনিয়র ইভেন্টের প্রতিযোগিতায় রৌপ্য জয়ের পথে শাহনাজ ভারতের দুই প্রতিযোগী সারিয়া সিং ও লক্ষ্মীকে ৫-৩ ও ৬-৪ পয়েন্টে হারান। সেমিফাইনালে তিনি সিঙ্গাপুরের সি তাংকে ৫-৪ পয়েন্টে হারিয়ে ফাইনালে উঠেন। কিন্তু ফাইনালে স্কটল্যান্ডের সুমারি হিলের কাছে ৭-৫ পয়েন্টে হেরে যান শাহনাজ।

অন্যদিকে পুরুষদের সিনিয়র ইভেন্টের খেলায় অনূর্ধ্ব ৭৪ কেজি বিভাগে বাংলাদেশের আরমান হোসেন কোয়ার্টার ফাইনালে ভারতের কিশোর থাপাকে পরাজিত করেন। কিন্তু সেমিফাইনালে তিনি স্কটল্যান্ডের রোজ এডেনের কাছে ৫-৮ ব্যবধানে হার মানেন। ফলে ব্রোঞ্জ পদকেই সন্তুষ্ট থাকতে হয় তাকে।

এবারের কমনওয়েলথ তায়কোয়ান্দোতে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, মালয়শিয়া, মোজাম্বিক, নিউজিল্যান্ড, নাইজেরিয়া, পাকিস্তান, স্কটল্যান্ড, সিঙ্গাপুর, ত্রিনিদাদ ও টোবাগো ও শ্রীলঙ্কার প্রতিযোগীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘন্টা, ৩০ জানুয়ারি ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa