ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

অস্ট্রেলিয়া ওপেনের শিরোপা দকোভিচের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১
অস্ট্রেলিয়া ওপেনের শিরোপা দকোভিচের

মেলবোর্ন: ৭৫ বছর পর পুরুষ এককে গ্র্যান্ড স্লাম জয়ের স্বপ্ন দেখছিলেন ইংল্যান্ডের অ্যান্ডি মারে। ১৯৩৬ সালে পূর্বসূরি ফ্রেড পেরি ইউএস ওপেন জয়কে প্রেরণা হিসেবে নিয়ে রোববার ইংলিশদের স্বপ্নপূরণের লড়াইয়ে মারে মুখোমুখি হন নোভাক দকোভিচের।

তবে তাঁর স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা জেতেন সার্বিয়ান তারকা।

সেমিফাইনালে রজার ফেদেরারকে হারিয়ে ফাইনালে উঠা নোভাক দকোভিচের কাছে পাত্তাই পাননি ইংলিশ তারকা। প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই করেও হেরে যান ৬-৪ গেমে। শেষপর্যন্ত আর খেলায় ফিরতে পারেননি ২৩ বছর বয়সী মারে।

দ্বিতীয় সেটে ৬-২ ও তৃতীয় সেটে ৬-৩ গেমে মারেকে হারিয়ে অস্ট্রেলিয়া ওপেনের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম জিতেন র‌্যাঙ্কিং তৃতীয় দকোভিচ।

২০০৮ সালে প্রথম এই প্রতিযোগিতার মুকুট জয় করেন ২৩ বছর বয়সী এই সার্বিয়ান। জয়ে দারুণ উৎফুল্ল দকোভিচ টাইটেলটি উৎসর্গ করলেন পরিবারের উদ্দেশ্যে। বলেন,“এ শিরোপা আমার পরিবারকে উৎসর্গ করলাম। সার্বিয়ার জনগণ খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। কিন্তু আমরা প্রতিদিনই চেষ্টা করছি দেশকে তুলে ধরার। এই সাফল্য তারই অংশ। ”

দুইজনের আটবারের সাক্ষাতে পাঁচবার জিতেছেন দকোভিচ। তবে গ্রান্ড স্লামের ফাইনালে এবারই প্রথম মুখোমুখি হলেন দকোভিচ ও মারে।

তিন বছরের মধ্যে এই প্রথম কোন গ্র্যান্ড স্লামের ফাইনালে নেই বিশ্বের শীর্ষ দুই টেনিস তারকা রাফায়েল নাদাল ও রজার ফেদেরার। সেমিফাইনালে বিদায় নেন  নাদাল-ফেদেরার।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘন্টা, জানুয়ারি ৩০, ২০১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa