ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে স্মারক মুদ্রা বের করবে বাংলাদেশ ব্যাংক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১১
বিশ্বকাপ ক্রিকেট  উপলক্ষে স্মারক মুদ্রা বের করবে বাংলাদেশ ব্যাংক

ঢাকা : ‘আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০১১’ উপলক্ষে রৌপ্য নির্মিত একটি স্মারক মুদ্রা বের করতে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক। জার্মানিতে তৈরি এ স্মারক মুদ্রার অভিহিত মূল্য ধরা হচ্ছে ১০ টাকা এবং এর বিক্রয়মূল্য নির্ধারণ করা হয়েছে তিন হাজার টাকা।


    
বাংলাদেশ ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।
    
স্মারক মুদ্রার এক পিঠে `ICC Cricket World Cup Bangladesh 2011’-এর লোগো মুদ্রিত থাকবে এবং নীচে `ICC Cricket World Cup Bangladesh 2011’ মুদ্রিত থাকবে। মুদ্রার অপর পিঠে থাকবে ট্রফির ছবি, বাংলায় ‘বাংলাদেশ ব্যাংক` ইংরেজিতে BANGLADESH BANK’ ‘10’ এবং ‘TEN TAKA` মুদ্রিত থাকবে।

অর্থমন্ত্রী ও বিশ¡কাপ ক্রিকেট ২০১১ এর সাংগঠনিক কমিটির চেয়ারম্যান আবুল মাল আবদুল মুহিত আগামী ৩০ জানুয়ারি জাতীয় ক্রীড়া পরিষদ ভবনের এনএসসি টাওয়ারে এক অনুষ্ঠানে এই স্মারক রৌপ্য মুদ্রা অবমুক্ত করবেন।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, বিশ¡কাপের উদ্বোধনী অনুষ্ঠানের আগেই বাংলাদেশ ব্যাংকের সকল শাখা এবং সকল তফসিলী ব্যাংক থেকে এ স্মারক মুদ্রা পাওয়া যাবে।  

বাংলাদেশ স্থানীয় সময় : ১৫৪৬ ঘণ্টা, ২৮ জানুয়ারি, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa